আগামীকাল থেকে স্টেশন কাউন্টারে ট্রেনের টিকেট বিক্রি !

0
12

এম হায়দার চৌধুরী, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: ধীরে ধীরে করোনা পরিস্থিতির বিপর্যয় কাটিয়ে আপন গতিতে ফিরছে দেশ। তাই আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে স্টেশনের কাউন্টারে পূর্বের মতোই পাওয়া যাবে ট্রেনের টিকেট। বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। দুই মাস বন্ধ থাকার পর রেল চলাচল শুরু হলেও আন্তঃনগর ট্রেনের টিকেট এতদিন শুধু অনলাইনে বিক্রি হচ্ছিল।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানান, বর্তমানে প্রতিটি ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। এখন থেকে আসন সংখ্যার ২৫ শতাংশ বিক্রি হবে কাউন্টারের মাধ্যমে এবং বাকি ২৫ শতাংশ হবে অনলাইনে। মহামারীকালে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে তবে এর জন্য রেলের ভাড়া বাড়ানো হয়নি। তিনি আরও জানান ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে টিকেট বিক্রি শুরু হলেও টিকেট ইস্যু করার অন্যান্য নিয়ম পূর্বের ন্যায় থাকবে।

কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইল কোটায় অবিক্রিত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যে কোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন