কলাপাটুয়া প্রিমিয়ার ক্রিকেট লীগ সিজন ৭ এর ফাইনাল খেলা -2023 অনুষ্ঠিত

0
9

কলাপাটুয়া প্রিমিয়ার ক্রিকেট লীগ সিজন ৭ এর ফাইনাল খেলা -2023 অনুষ্ঠিত।

মোঃ ইব্রাহীম খন্দকার
কালীগন্জ ( গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের চুপাইর উচ্চ বিদ্যালয় মাঠে কলাপাটুয়া তরুণ সমাজের উদ্যোগে ২৫ এপ্রিল ২০২৩ বিকেল ৪টায় মরহুম মাসুদুর রহমান খাঁনের স্মরণে কলাপাটুয়া প্রিমিয়ার ক্রিকেটে লীগ সিজন ৭ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোঃ ইসহাক মোল্লা বাবু। জয়েন্ট সেক্রেটারি বাংলাদেশ মানবাধিকার কমিশন ইউএসএ, ন্যাশনাল হেডকোয়ার্টার নিউইয়র্ক, যুক্তরাষ্ট্রে এবং সাধারণ সম্পাদক গাজীপুর জেলা এসোসিয়েশন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ফারুক মোল্লা, সিনিয়র সহ সভাপতি কালীগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আলহাজ্ব মাহবুবুর রহমান খাঁন, (ফারুখ মাস্টার)। সাবেক চেয়ারম্যান জামালপুর ইউনিয়ন পরিষদ ও সভাপতি জামালপুর ইউনিয়ন আওয়ামীলীগ ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব স্বপন কুমার দেবনাথ, প্রধানশিক্ষক চুপাইর উচ্চ বিদ্যালয়। জনাব মান্নান মোল্লা, সদস্য ২নং ওয়ার্ড জামালপুর ইউনিয়ন পরিষদ। জনাব জোনায়েদ খন্দকার, সাধারণ সম্পাদক জামালপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ। জনাব কিশোর আকন্দ, সদস্য ১নং ওয়ার্ড জামালপুর ইউনিয়ন পরিষদ। জনাব তৈয়েবুর রহমান(বজলু), সদস্য ৫নং ওয়ার্ড জামালপুর ইউনিয়ন পরিষদ। জনাব মোঃ ফারুক শেখ, সদস্য ৩নং ওয়ার্ড জামালপুর ইউনিয়ন পরিষদ। জনাব ফাইজুল্লাহ মোল্লা, সাধারণ সম্পাদক দোলানবাজার বণিক সমিতি। জনাব জাহিদ হাসান (জোবায়ের), সভাপতি জামালপুর ইউনিয়ন শাখ ছাত্রলীগ।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন জনাব আরমান মোল্লা, সদস্য ৪নং ওয়ার্ড জামালপুর ইউনিয়ন পরিষদ।

এ টুর্নামেন্ট মোট ৮টি দল অংশ নেয়। ফাইনাল খেলায় কলাপাটুয়া ওয়ারিয়র্স এবং কলাপাটুয়া সুপারস্টার পরস্পর লড়াই করে।

ম্যাচ শুরুর পূর্বে কলাপাটুয়া ওয়ারিয়র্সের ক্যাপ্টেন জন্নত সরকার এবং কলাপাটুয়া সুপারস্টারের ক্যাপ্টেন নাঈম সরকার উভয়ে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন আশিক এবং জিহাদ। স্কোরারের দায়িত্ব পালন করেন সাহেদ এবং তাহমিদ। খেলার ধারাভাষ্যকার ছিলেন জাকারিয়া শেখ এবং জুয়েল মোল্লা।

খেলায় টসে জিতে কলাপাটুয়া ওয়ারিয়র্সের ক্যাপ্টেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ৮ ওভারের ম্যাচে কলাপাটুয়া ওয়ারিয়র্স ৫ উইকেটের বিনিময়ে দলীয় রান সংগ্রহ করে ১০৮।
জবাবে কলাপাটুয়া সুপারস্টার ১০৯ এর লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেটে হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ রান করেন কলাপাটুয়া সুপারস্টারের মানিক।
টুর্নামেন্ট সর্বোচ্চ ১০টি উইকেট তুলে কলাপাটুয়া ডায়নামাইন্টের জাহিদ।
খেলায় ম্যান অফ দ্য ম্যাচের গৌরব অর্জন করেছে কলাপাটুয়া সুপারস্টারের যৌথভাবে মুনসুর ও মুন্না ।ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার গৌরব অর্জন করেন কলাপাটুয়া ওয়ারিয়র্সের জান্নাত। টুর্নামেন্ট সর্বোচ্চ রান ১১০ সংগ্রহ করে কলাপাটুয়া সুপারস্টারের ফাহিম।

পরে সম্মানিত অতিথিদের উপস্থিততে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ খেলা উপভোগ করার জন্য দূর দূরান্ত থেকে মানুষ উপস্থিত হয়। মাঠে মহিলা দর্শকদের উপস্থিত ছিলে বেশ লক্ষ্য করার মতো।
মোঃ ইব্রাহীম খন্দকার

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন