কাপাসিয়ায় বিদ্যালয়ে আগাম প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ

0
3

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় আগাম প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। গতকাল রবিবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষকদের এরকম কর্মকাণ্ডে শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল করেছে। ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত অর্ধ বার্ষিক পরীক্ষায় প্রশ্নপত্র শিক্ষকরা তাদের হাতে লিখে পরে তা ফটোকপি করে বিতরণ করছেন। শিক্ষার্থীরা এ বিষয়ে প্রতিবাদ করলে প্রধান শিক্ষক তাদের গায়ে হাত তোলেন এবং টিসি দিয়ে বিদ্যালয় থেকে বের করে দিবেন বলে শাসিয়েছেন। এ নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকরা প্রধান শিক্ষক মাঝে কথা কাটাকাটি সৃষ্টি হয়।

একাধিক শিক্ষার্থীরা জানান প্রতি পরীক্ষায় কি কি প্রশ্ন আসতে পারে হাতে লিখে তারই কপি শিক্ষকরা তাদের আগের দিন দিয়ে দেয় এগুলো পড়ে আসতে বলে। কিন্তু পরীক্ষা দিতে আসলে আমাদের যে প্রশ্ন পত্র দেয় তার সাথে এর কোন মিল পাওয়া যায় না। স্যারদের কাছে জানতে চাইলে তারা বলেনন আমাদের হাতের লেখা যেটা তোমাদের দিয়েছি সেটাই লেখো পরীক্ষার খাতায় নাম্বার তো আমরাই দিব।

এক শিক্ষার্থীর অভিভাবক শহীদ উল্লাহ জানান, সিংহশ্রী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মহসিনের কাছে ছাত্ররা বিদ্যালয়র বিভিন্ন বিষয়ে অভিযোগ করেত গেলে তিনি ছাত্র দেরকে লাঠি দিয়ে মার পিট করেন। শনিবার দিন বিদ্যালয়ের অফিস কক্ষে প্রধান শিক্ষককে জিঞ্জাসাকরলে তিনি মেরেছে বলে স্বীকার করেন এবং আরও মারবে বলে তার টেবিলে লাঠি এখনো রেখে দিয়েছে। আমার ছেলে সহ আরও অন্য দেরকে টিসি দেয়ার হুমকি দিয়েছে। এ বিষয়ে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ মহসিন জানান, শিক্ষার্থীদের প্রশ্ন পত্র নয় তাদের সাজেশন দেওয়া হয়েছে। আগাম উত্তরপত্র প্রদানের বিষয়টি সত্যি নয় এটি উদ্দেশ্যপ্রণোদিত। প্রতিষ্ঠানের সুনাম রক্ষার্থে এটি ষড়যন্ত্র।

এ-বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুস সালাম গণমাধ্যম দৈনিক জবাবদিহি কে বলেন,স্কুলের ছাএদের কাছ থেকে অভিযোগ পএ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন