কাপাসিয়ায় জমির খাজনা দিতে গিয়ে বৃদ্ধা আকলিমা জানলেন তাঁর মৃত্যু হয়েছে ৮ বছর আগে!

0
88

কাপাসিয়ায় জমির খাজনা দিতে গিয়ে বৃদ্ধা আকলিমা জানলেন তাঁর মৃত্যু হয়েছে ৮ বছর আগে!

শামসুল হুদা লিটনঃ
গাজীপুরের কাপাসিয়ায় জমির খাজনা দিতে গিয়ে বৃদ্ধা আকলিমা জানতে পারলেন, তিনি ৮ বছর আগেই ইন্তেকাল করেছেন। অনেক আগেই চলে গেছেন না ফেরার দেশে। বর্তমানে আকলিমা বেগমের বয়স ৮৫ বছর। ৮ বছর আগে ইন্তেকাল হলে তখন তার বয়স ছিল ৭৭ বছর। এ ঘটনায় ওই বৃদ্ধা নারী গত ১৪ নভেম্বর সোমবার কাপাসিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি ১৯৩৭ সালের ৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। বর্তমানে এই নারী সুস্থ আছেন বলে জানান।

কাপাসিয়া উপজেলা নির্বাচন কমিশন অফিসে এই সংক্রান্ত আবেদনের সূত্রে জানা গেছে, উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের খিরাটি গ্রামের মৃত আতাহার উদ্দিনের স্ত্রী আকলিমা। তিনি একই উপজেলার সনমানিয়া ইউনিয়নের সনমানিয়া গ্রামের ফকির বাড়ির মরহুম কমর উদ্দিন ফকির ও মরহুম জাহানারার কন্যা। তিনি ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা।

কাপাসিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল বাশার জানান, আকলিমা ২০০৮ সালে নির্বাচন কমিশনের মাধ্যমে ভোটার তালিকাভুক্ত হন। পরে তথ্য হালনাগাদ করতে গিয়ে গত ২০১৪ সালের ৯ ডিসেম্বর ভুলবশত জাতীয় নির্বাচন অফিস কর্তৃক ভোটার তালিকায় তাকে মৃত ঘোষণা করা হয়। সোমবার বিষয়টির সমাধানের জন্য ছেলেকে নিয়ে তিনি নির্বাচন অফিসে আসেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।
তিনি আরও বলেন, কিন্তু আঙুলের ছাপ ‘ম্যাচিং’ না হওয়ায় এ দিন বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি। তবে দ্রুত সমাধান হবে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম মোরশেদ খান পাভেল বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আশা করছি, দ্রুত সমস্যার সমাধান হবে।
এ ধরনের তুগলকী কান্ডের মতো ঘটনা প্রায়ই দেখা যায়। এতে ভুক্তভোগীর শিকার হচ্ছে নিরীহ মানুষ। এসব দায়িত্বহীন কর্মকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন অনেকেই।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন