কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী (বদু স্যার) না ফেরার দেশে

0
56

কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বদু আর নেই

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

কাপাসিয়া উপজেলার প্রাণকেন্দ্রে শীতলক্ষ্যা নদীর তীরে গড়ে উঠা বৃহত্তম ব্যবসা- বানিজ্যিক কেন্দ্র ঐতিহ্যবাহী কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির বারবার নির্বাচিত সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বদু আর নেই।
শহীদ তাজউদ্দীন আহমদ সরকারি ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী বদু শনিবার সকাল ৭ঃ৪০ মিনিটের সময় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্নাইলাইহির রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিলো ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সহ বহু ছাত্র ছাত্রী, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। কাপাসিয়া উপজেলার রাউৎকোনা ফাজিল মাদ্রাসা মাঠে আজ শনিবার বাদ আসর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে নিজ গ্রাম রাউৎকোনার পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাঁকে চির নিদ্রায় শায়িত করা হবে।
বহু সামাজিক গুন ও প্রতিভার অধিকারী বদু ছিলেন কাপাসিয়ার বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব। ছাত্র জীবন থেকেই তিনি ছিলেন কৃতি ফুটবলার। তিনি রাউৎকোনা ফাজিল মাদরাসা গভর্ণিংবডির সদস্য ছিলেন। তাছাড়া তিনি এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।
অধ্যাপক মোহাম্মদ আলী বদুর মৃত্যুতে বাজার ব্যবসায়ী ও এলাকাবাসীর মধ্যে গভীর শোকের ছায়া নেমে আসে।

কাপাসিয়ার জাতীয় সংসদ সদস্য বঙ্গতাজকন্যা সিমিন হোসেন রিমি, গাজীপুর জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আলহাজ্ব আমানত হোসেন খান, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন সহ কাপাসিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ,এবং কাপাসিয়া বাজারের ব্যবসায়ী, সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন