কালাঘোষা নদীতে সুইচ গেইট উপ-প্রকল্প বাস্তবায়ন বিরোধী ষড়যন্ত্রকারী মহলের বিরুদ্ধে মানববন্ধন

0
4

কালাঘোষা নদীতে সুইচ গেইট উপ-প্রকল্প বাস্তবায়ন বিরোধী ষড়যন্ত্রকারী মহলের বিরুদ্ধে মানববন্ধন

মোঃ জিয়াউল হক, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে এলজিইডি কর্তৃক অনুমোদিত কালাঘোশা- মালাঝোড়া খালে সুইচ গেইট উপ-প্রকল্প বাস্তবায়ন বিরোধী ষড়যন্ত্রকারী মহলের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় উপ-প্রকল্প ভুক্ত এলাকার উপকার ভোগী সাধারণ জনগণের উদ্যোগে
উপজেলার কাংশা ইউনিয়ন নকশী বাজারে মানববন্ধনের আয়োজন করা হয়।

কাংশা ইউনিয়নের উপকার ভোগী ও এলাকার সাধারণ জনগণের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন চেয়ারম্যান মি: নবেশ খকশী,কাংশা সাবেক ইউপি চেয়ারম্যান মো. আনার উল্লাহ আনোয়ার, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. উমর আলী, বিষিষ্ট সমাজ সেবক মোঃ দুলাল মন্ডল, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য এনামুল কবীর মানিক,৯ নং ওয়ার্ড ইউপি সদস্য গোলাপ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন উপ-প্রকল্প বাস্তবায়ন হলে ১৫ থেকে ২ হাজার একর জমি সেচের আওতায় আসবে। ১ শ একর পতিত জমি চাষাবাদের আওতায় আসবে। একর প্রতি খরচ ১৫শ থেকে ২ হাজার টাকা আসবে ফলে কৃষকের সেচ খরচ অনেক সাশ্রয়ী হবে।

উপ-প্রকল্প বাস্তবায়ন হলে এলাকার মানুষদের দারিদ্রতা ও বেকারত্ব দূর করার জন্য বিভিন্ন হাঁস মুরগী,মৎস্য,কৃষি, দর্জি ট্রেনিং প্রদান করবে। এছাড়াও এলাকার কৃষকের সুবিধার জন্য বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বরাদ্দ ও প্রতি বছর খাল ও অবকাঠামো মেরামতের জন্য বরাদ্দ প্রদান করবে।

ভবিষ্যতে উপ-প্রকল্প এলাকার বিভিন্ন অতিরিক্ত উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন করবে। উপ-প্রকল্প এলাকার রাস্তাঘাট ব্রিজ সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য এলজিইডি এর সাথে সরাসরি সংযুক্ত থাকা যাবে।

যে জায়গায় জলাবদ্ধতার আশংকায় ব্রিজ দাবী করা হচ্ছে! সেই জায়গা পর্যন্ত খাল খনন হবেনা এবং জলাবদ্ধতার কোন আশংকা থাকবেনা। এলজিইডি উর্ধতন কর্তৃপক্ষ উক্ত ব্রিজ অন্য প্রকল্পের মাধ্যমে বাস্তবায়নের জন্য আশ্বাস দিয়েছেন বলেও জানান তারা। মানববন্ধন শেষে বর্ণাঢ্য র‍্যালীর মধ্যদিয়ে সমাপ্তি ঘটে।

র‍্যালীতে জনপ্রতিনিধি, এলাকার কৃষক,গণ্যমান্য ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ জেলা ও উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন