কালীগঞ্জে কৃষকদের মাঝে মাসকলাই ও শাক-সবজি প্রণোদনার উপকরণ বিতরণ

0
9

আহাম্মদ আলী, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
খরিফ-২ /২০২০-২০২১ মৌসুমে কালীগঞ্জ উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচীর আওতায় বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মাসকলাই বীজ, সার ও শাক- সবজির বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ উপকরণ বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসলিম জানান, খরিফ-২/২০২০-২০২১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে মাসকলাই বীজ ও ২৫০ জন কৃষকের মাঝে ১৩ রকমের শাক-সবজির বীজ বিতরণ করা হয়। প্রতি জন কৃষক ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার পেয়েছেন।

এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ভাসমান বেডে, কমিউনিটি বীজতলায় ও ট্রেতে উৎপাদিত রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, এসওপিপিও, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন