কালীগঞ্জে বসত বাড়িতে শাক সবজির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক-কৃষাণীদের সাথে উঠান বৈঠক

0
5

আহাম্মদ আলী, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
কালীগঞ্জে বসত বাড়িতে শাক সবজির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক-কৃষাণীদের সাথে উঠান বৈঠক করেছেন কৃষি সম্প্রসারণের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা ‘ এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবে না।’ প্রধানমন্ত্রীর নিদের্শনা বাস্তবায়ণের লক্ষ্যে কালীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এক ইঞ্চি জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণে বসত বাড়িতে শাক সবজির উৎপাদন বৃদ্ধিতে করণীয় বিষয়ে কৃষক-কৃষাণীদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।শনিবার দুপুরে উপজেলার নাগরী ইউনিয়নের বিরতুল গ্রামে এ উঠান বৈঠকটি অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম জানান, করোনা ভাইরাস যেটি কোভিড-১৯ রোগ নামে পরিচিত। এ রোগটির কোনো প্রতিষেধক এখনোও আবিষ্কার হয়নি। এ রোগ থেকে মুক্তি পেতে হলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে হবে। যা আমরা নিরাপদ ও পুষ্টিকর খাদ্যে পেতে পারি। আর তাজা শাক সবজি ও ফলমূলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল। যা আমাদের রোগ প্রতিরোধে ক্ষমতা বৃদ্ধি করে। এ জন্য কালীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বসত বাড়ির জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে কৃষক-কৃষাণীদের নিয়ে উঠান বৈঠকের আয়োজন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন বিটিভির জনপ্রিয় কৃষি বিষয়ক ‘ মাটি ও মানুষ ’ অনুষ্ঠানের পরিচালক ও উপস্থাপক দেওয়ান সিরাজ, উলুখোলা বøকের উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মনির উদ্দিন মোল্লা, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. আক্তারুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন