কালীগঞ্জে স্কুলের ভেতরে বসে মাদক সেবন, নৈশপ্রহরীসহ পাঁচ জনের কারাদণ্ড

0
88

কালীগঞ্জ প্রতিনিধিঃ মোহাম্মদ ইব্রাহিম খন্দকার।

কালীগঞ্জের ‘তুমুলিয়া সরকারি প্রাথমিক বালক বিদ্যালয়ে’র ভেতরে বসে মাদক সেবনের দায়ে স্কুলের নৈশপ্রহরীসহ পাঁচ মাদকাসক্তকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।
শনিবার (৩ জুলাই) বেলা তিনটার দিকে মাদক সেবনরত অবস্থায় তাদের গ্রেপ্তার করে মোবাইল কোর্টে এ দণ্ডাদেশ দেওয়া হয়েছে।
মোবাইল কোর্ট পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার।
গ্রেপ্তাররা হলো: বাঙ্গাল হাওলা এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে আরাফাত (২৫), চুয়ারিখোলা এলাকার আব্দুল সোবাহানের ছেলে হাবিবুর রহমান (৩২), মধ্যে চুয়ারিখোলা এলাকার কাজী রমিজ উদ্দিনের ছেলে কাজী রফিকুল হাসান(৩২), তুমুলিয়া এলাকার ফরিদ উদ্দিনের ছেলে অন্তর হোসেন(২৩) এবং সিরাজুল ইসলামের ছেলে মাসুম (২৪)।
এদের মধ্যে কাজী রফিকুল হাসান ওই স্কুলের নৈশপ্রহরী। অন্যরা মাদকাসক্ত বলে জানা গেছে।
মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক তুমুলিয়া সরকারি প্রাথমিক বালক বিদ্যালয়ে অভিযান পরিচালনা করে মাদক সেবনরত অবস্থায় তাদের গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে মাদক এবং মাদক সেবনে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে মোবাইল কোর্ট পরিচালনা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের পাঁচ জনকে ১৫ দিনের কারাদণ্ড এবং ২’শত টাকা করে জরিমানা করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক বলেন, বেলা তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তুমুলিয়া সরকারি প্রাথমিক বালক বিদ্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। সে সময় স্কুলের প্রধান গেইটে তালা লাগিয়ে রেখে স্কুলের একটি ক্লাস রুমের ভেতর দিয়ে বন্ধ করে মাদক সেবন করছিল। পরে তাদের গ্রেপ্তার করে মোবাইল কোর্টের মাধ্যমে ১৫ দিন বিশ্রাম কারাদণ্ড এবং ২’শ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন