গাজীপুরে অবৈধভাবে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদে অভিযান 

0
39

নিজেস্ব প্রতিবেদকঃ গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুর জোরপুকুরপাড় এলাকায় ভ্রামমাণ আদালতের অভিযানে ফুটপাত দখল মুক্ত করাহয়।

শুক্রবার (১৮ মে) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান হুমায়ূন কবীরের এর নির্দেশে জয়দেবপুর জোড়পুকুরপাড় এলাকায় অবৈধ ভাবে ফুটপাত দখল ও ভেজালপণ্য বিক্রয় করায় মোবাইল কোর্ট পরিচালনা করেন অত্র কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ।

এ সময় পণ্যের গায়ে মেয়াদ উত্তীর্ণ তারিখ ও প্যাকেজিং তারিখ না থাকা, আমদানিকৃত পণ্যের সাপ্লাইয়ার্স/ভেন্ডর্সদের তথ্য না দেখাতে পারায়, বিএসটিআই এর অনুমোদনবিহীন পণ্য বিক্রি করা, পচা কাচা তরকারি(মরিচ, পটল) বিক্রি করার অপরাধে “স্বপ্ন সুপার শপ” জয়দেবপুর শাখা, গাজীপুর কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় ১,০০,০০০ (এক লাখ) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয় এবং ফুটপাতের উপর জায়গা দখল করে উমুক্ত পরিবেশে ইফতারির খাবার বিক্রি করায় একজন কে ২,০০০ (দুই হাজার) টাকা অর্থদণ্ড করা হয়।

এছাড়া ও জোড়পুকুরপাড় রোডের দুই পাশে অবৈধ ভাবে ফুটপাত দখলদারদের উচ্ছেদ করা হয়।তাদের বিরুদ্ধে কঠিন নির্দেশনা দেওয়া হয়।এ সময় অভিযানে আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ ও জেলা স্যানিটার অফিসার সার্বিক সহায়তা প্রদান করেন। পুরো রমজান মাসে নিয়মিত ভাবে এরকম মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন