গাজীপুরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস ২০২৩ইং পালিত

0
25

গাজীপুরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস ২০২৩ইং পালিত।

দেলোয়ার হোসেন (গাজীপুর) প্রতিনিধিঃ নানা কর্মসুচির মধ্য দিয়ে গাজীপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। সচেতন নাগরিক কমিটি (সনাক) গাজীপুর ও টিআইবি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সম্মিলিত উদ্যোগে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল টিআইবি ও দুদক জেলা কার্যালয় এর সামনে সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, দুর্নীতিবিরোধী র‌্যালী, মানববন্ধন ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা।

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ প্রতিপাদ্যকে ধারণ করে মানববন্ধন শেষে ভাওয়াল সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্যকে তুলে ধরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক আবুল ফাতেহ মোহাম্মদ সফিকুল ইসলাম। এতে গাজীপুর জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাহমুদ হাসান প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা সনাক সদস্য মুকুল কুমার মল্লিকের সঞ্চালনায় অন্যান্যের মাঝে সচেতন নাগরিক কমিটি (সনাক) গাজীপুর এর সভাপতি অধ্যাপক ফাতেমা জোহরা প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভায় দিবসের প্রতিপাদ্য বিষয়ের টিআইবি’র ধারণাপত্রটি উপস্থাপন করেন এরিয়া কোঅর্ডিনেটর আবুল ফজল মোহাম্মদ আহাদ।
এসময় বক্তারা ২০২৩ সালে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সনদ (ইউএনসিএসি) গৃহীত হওয়ার ২০ বছর পূর্ণ হয়েছে মর্মে উল্লেখ করে জাতিসংঘ ঘোষিত এবারের প্রতিপাদ্য “জাতিসংঘ দুর্নীতিবিরোধী সনদের দ্বি-দশক : দুর্নীতির বিরুদ্ধে বৈশি^ক ঐক্য” এর প্রতি একাত্মতা পোষণ করেন। এরই ধরাবাহিকতায় টেকসই উন্নয়ন, শান্তি ও নিরাপত্তা নিশ্চিতের জন্য দুর্নীতিকে প্রধান অন্তরায় হিসেবেও উল্লেখ করেন।
এসময় পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, টিআইবি’র সহযোগিতায় গঠিত আটটি একটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি), সনাক এবং দুপ্রক-গাজীপুর এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন