গাজীপুরে কাগজপত্র ঠিক না থাকায় বন্ধ আল-হায়াত,অন্য ৩ প্রতিষ্ঠান কে জরিমানা

0
86

তাওহীদ হোসেন মিন্টু (গাজীপুর)কাপাসিয়া থেকে:সারাদেশের স্বাস্থ্যসেবা খাতের নানা অনিয়ম অসংগতি নিয়ে বিস্তর অভিযোগ এখন মানুষের মুখে মুখে,সেসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা সহ সারাদেশে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার এবং ক্লিনিক গুলোতে,চিকিৎসার নামে সাধারণ সেবাগ্রহীতাদের সাথে প্রতারণা জালিয়াতি ও বৈধ কাগজপত্রের তোয়াক্কা না করে এসব প্রতিষ্ঠান পরিচালনা করার অভিযোগে, অভিযান পরিচালনার অংশ হিসেবে আজ গাজীপুরের কাপাসিয়ায় স্থানীয় প্রশাসন অভিযান চালিয়ে একটি হাসপাতাল বন্ধ করে ও ৫ হাজার টাকা জরিমানা আদায় এবং ৩ টি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার কে ১০ হাজার টাকা করে অর্থ দন্ড প্রধান করা হয়।
সরেজমিনে খোঁজ নিয়ে এবং কাপাসিয়া উপজেলার নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আঃ ছালাম সরকারের সাথে কথা বলে এ-সব বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

উল্লেখ থাকে যে সাম্প্রতিক সময়ে প্রকাশ হওয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের, প্রধান সহকারী রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজের বাড়ি কাপাসিয়া থাকায় এবং তাকে কাপাসিয়া থেকে গ্রেফতার করায় স্থানীয় প্রশাসন সহ সকল মানুষের সন্দেহের দৃষ্টি এখন কাপাসিয়ার দিকে। তার সাথে গাজীপুর বা কাপাসিয়ার কোন হাসপাতাল বা হাসপাতালের মালিকেদের কোনপ্রকার সম্পর্ক আছে কিনা তা নিয়ে গাজীপুর জেলা প্রেসক্লাবের একটি টিম অনুসন্ধানে গেলে,বেড়িয়ে আসে স্বাস্থ্যসেবা প্রধান কারী বিভিন্ন প্রতিষ্ঠানের নানা অনিয়ম অসংগতি, এসব বিষয় নিয়ে জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা সংবাদ প্রকাশ করলে নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন।
আজ ২২ জুলাই কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আঃ সালাম সরকার এবং উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা আলাদা ভাবে অভিযান পরিচালনা করে ট্রেডলাইসেন্স বিহীন আল-হায়াত জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি বন্ধ ও জোবায়দা
মেমোরিয়াল হাসপাতাল,হলিক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার ও ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।

এবং পর্যায়ক্রমে বাকী প্রতিষ্ঠান গুলোতে অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন