গাজীপুরে নতুন করে ৬০ করোনা রোগী শনাক্ত, মোট আক্রান্তের সংখ্যা ১১৮০

0
101

গাজীপুর: দেশে প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। গত কাল পর্যন্ত দেশে আজ ১৭৪৬ জন করোনা শনাক্ত হয়েছে,প্রাণ গেছে আরও ২৮ জনের।

গাজীপুরেও প্রতিদিন এর সংক্রমন বেড়েই চলেছে এর মধ্য হটস্পট ঘোষনা করা হয়েছে এ জেলাকে করা হয়েছে লকডাউন করা হয়েছিল। কোন কিছুই যেন কাজে আসেনি। আজ খুলে গেছে সরকারি অফিস আদালত খুলে গেছে গার্মেন্টস কারখানা গুলো। কাজে যোগ দিতে বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে এ জেলায় প্রবেশ করেছে মানুষ। এর মধ্যে ডাক্তার, আইন শঙ্খলাবাহিনীর সদস্য, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন।

আজ রবিবার ৩১ মে গাজীপুরে নতুন করে ৬০ জন করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িছে ১১৮০ জন। গাজীপুর সিভিল সার্জন অফিস ফেসবুক গ্রুপে থেকে এই তথ্য প্রকাশ করা হয়।

গাজীপুর সদরে নতুন করে ৫৩ জন সহ মোট ৭৮২ জন, কালিগঞ্জে নতুন করে ৪ জন আক্রান্ত হয়েছে মোট ১৩৩ জন, কাপাসিয়ায় নতুন করে ২ জন মোট ৮৯ জন, কালিয়াকৈর নতুন করে শনাক্ত ১ মোট ১০৯ জন ও শ্রীপুরে আজ নতুন করে কেউ আক্রান্ত হয়নি মোট ৬৭ জন। সব মিলিয়ে ৩১ মে পর্যন্ত গাজীপুর জেলায় মোট ১১৮০ জন করোনা রোগী নিশ্চিত হয়েছে।

গত ২৪ ঘন্টায় ৪০০ জনের নমুনা পরিক্ষা করা হয়। এ পর্যন্ত নমুনা পরিক্ষা করা হয় ৯৮৫৬ জনের। করোনা ভাইরাসমুক্ত হয়ে ২৩২ জন সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পেয়েছে।

২৯ মে পর্যন্ত গাজীপুরে নতুন করে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ৪৪ জন এবং কোয়ারেন্টাইন সময় সম্পূর্ণ করেছেন ৪৬ জন। মোট হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ৬,৪০২ জন যাদের মধ্যে ডাক্তারের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত দিন কোয়ারেন্টাইন শেষে বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন ৫,৭১৯ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্রে বর্তমানে কোন ব্যক্তি কোয়ারেন্টাইনে নেই। এ নিয়ে গাজীপুরে কোয়ারেন্টাইন এ থাকা ৬,৪৫১ জনের মধ্যে চিকিৎসকের নিকট হতে সুস্থতার সনদ পেয়েছেন ৫,৭৬৮ জন। বর্তমানে ৯ জন ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে(এ পর্যন্ত মোট ৪১ জনকে আইসোলেশনে রাখা হলো)।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন