গাজীপুরে ব্যবসা প্রতিষ্ঠাকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

0
26

গাজীপুরে দুটি ব্যবসা প্রতিষ্ঠাকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

গাজীপুরঃ
গাজীপুরে আলীবাবা সুইটস্ কারখানাসহ দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লক্ষ দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১২ জুন) বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের দত্তপাড়া, টঙ্গী এবং পশ্চিম জয়দেবপুর এলাকায় ভ্রামমাণ আদালত ​পরিচালনা করেন গাজীপুরের সহকারী কমিশনার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান।

​ভ্রামমাণ আদালত সুত্রে জানাযায, আইন-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ কার্যক্রম বাস্তবায়নের উদ্দেশ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের দত্তপাড়া, টঙ্গী এবং পশ্চিম জয়দেবপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় আলীবাবা সুইটসের ফ্যাক্টরিতে দেখা যায়, নোংরা, দুর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি, কেক ও বেকারী পন্য উৎপাদন করছে। উৎপাদিত পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। যেসব কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে সেগুলো ক্রয়ের কোনো চালান কপি নেই এবং ভুয়া বারকোড ব্যবহার করা হয়েছে। মিষ্টি উৎপাদনে নষ্ট পামওয়েল ও ময়দা ব্যবহার করা হচ্ছিল।

উল্লেখ্য যে, এই ফ্যাক্টরিতে উৎপাদিত পণ্য ২৫ টির ও বেশি শো-রুম থেকে বিক্রি করা হয়।
উল্লিখিত কারনে, নামঃ মোঃ মনির হোসেন (৪০), পিতাঃ মোখলেছুর রহমান, ম্যানেজার আলীবাবা সুইটস সাং- দওপাড়া, টঙ্গী, গাজীপুরকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর ৩৮ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক ১,৫০,০০০/- জরিমানা করা হয় এবং সৌম্য ফুড এন্ড বেভারেজ এর মালিক জনাব মিহির কান্তি দাস (৩২), পিতাঃ মঙ্গল চন্দ্র দাস, সাং-পশ্চিম জয়দেবপুর, গাজীপুর বিএসটিআই লাইসেন্স না থাকা সত্ত্বেও পন্যের প্যাকেটের গায়ে বিজ্ঞাপন হিসেবে প্রচার ও অস্বাস্থ্যকর তেল ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৫২ ধারায় ৬০,০০০/- জরিমানা করা হয়।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন