গাজীপুরে মৃত বাবার কবরের উপর ছেলের দোতালায় উঠার সিঁড়ি!ছেলের পদভারে ভূলুণ্ঠিত মানবতা

0
226

ইসমাঈল মাস্টার কাপাসিয়া ঘুরে এসেঃ মৃত বাবার কবরের উপর দিয়ে ছেলের দোতালায় উঠার সিঁড়ি!ছেলের পদভারে ভূলুণ্ঠিত মানবতা? আর এমন নেককার জনক ঘটনাটি গাজীপুরের কাপাসিয়া উপজেলার রাউৎকোনা গ্রামে গাজীপুর টু কাপাসিয়া মেইন রাস্তার পাশে।

কবরের উপর সিড়ি নির্মাণ কারী ছেলে আবদুল মান্নান মোল্লা।

সরেজমিন ঘুরে দেখা যায় গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রাউৎকোনা এলাকার মোঃ মফিজ মোল্লা উরফে (পচা মোল্লা) মৃত্যু বরণ করেছেন কুড়ি বছরের বেশি সময় আগে। কাপাসিয়া টু জয়দেবপুর সড়কের পাশেই তাকে সমাধি করা হয়। পিতার মৃত্যুর কয়েকবছর পর একমাত্র ছেলে আব্দুল মান্নান মোল্লা,পিতার কবরের পাশেই নির্মাণ করছেন অনুমোদনহীন দোতলা বাড়ী। আর সেই বাড়ির দোতলায় উঠতে মৃত পিতার কবরের উপর স্থাপন করেন সিঁড়ি যা এই রাস্তা দিয়ে যাতায়াতের সময় নজরে পরে কমবেশি সবারই। কবরের উপর সিঁড়ি,এই অসামাজিক,অমানবিক ও ধর্ম বিদ্বেষী নির্মাণ কাজে স্থানীয় লোকজন বাধা দিলেও ছেলে মান্নান মোল্লা কর্ণপাত করেনি বলে জানান এলাকাবাসী।
ঘটনা খোঁজ নিয়ে জানা যায় জমি জমা নিয়ে পারিবারিক বিরুধের জেরে ছেলে মান্নান মোল্লা নিজেই ঘৃণিত কাজটি করেন মর্মে স্বীকার উক্তি দেন।
বাবার বুকের উপরে সিঁড়ি কেন? জিজ্ঞেস করলে মান্নান মোল্লা জানান কাজটি ঠিক হয়নি দ্রুতই সিড়িঁটি ভেঙ্গে ফেলা হবে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি তিনি আগেও অবগত আছেন এবং সিঁড়িটি সরিয়ে নিতে বারবার অনুরোধ করেন কিন্তু তাঁরা কথা শোনেননি তবে আবারও শেষ বারের মতো বলবেন এবং প্রয়োজনীয় আইনি ব্যাবস্থাও করবেন।
এলাকাবাসীর দাবি স্পর্শকাতর এমন বিষয়গুলো স্থানীয় প্রশাসন আরো গভীরভাবে পর্যবেক্ষণ এবং দ্রুত প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা উচিত মনে করবেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন