গাজীপুরে রাস্তা নির্মাণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

0
14

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের হাটিপাড়া মোড় থেকে টেকবাড়ি পর্যন্ত  রাস্তা নির্মাণে স্বজনপ্রীতি অনিয়মের অভিযোগ উঠেছে ওয়ার্ড মেম্বার সহ স্থানীয় একাধিক ব্যাক্তির বিরুদ্বে।

সরজমিনে জানা যায়, বাড়িয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হাটিপাড়া মোড় থেকে পশ্চিমে টেকবাড়ির দিকে একটি পুরাতন ইটের সলিং রাস্তা রয়েছে। ওই রাস্তার কিছু কিছু  স্থানে নতুন সংস্কারের পাশাপাশি পশ্চিম অংশে প্রায় ৭ ফিট প্রস্থে ৭০ ফিট দৈর্ঘের রাস্তা নতুন করে ইটের সলিং করা হয়। এই ৭০ ফিট রাস্তার জায়গাটি সাংবাদিক জাকারিয়াগংদের মালিকানাধীন জমির উপর দিয়ে নির্মিত। ওখানে ওই সাংবাদিকদের মাত্র ১৭ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক। ওই ৭০ ফিট রাস্তার দু’ধারেই সাংবাদিকদের জায়গা রয়েছে। অর্থাৎ জমির মাঝখান দিয়ে নতুন ইটের সলিং করা হয়েছে। ওই সাংবাদিকের বাঁধার মূখে গতকাল শুক্রবার (৬ নভেম্বর) ৭০ফিট রাস্তা ইটের সলিং করা হয়। সামনের দিকে আরো ৭০ফিট রাস্তা নির্মাণ কাজ করার পায়তারা চলছে।
সরজমিনে দেখা যায় ওই ইটের সলিংএ’র উত্তর পাশদিয়ে ২৫ ফিট সরকারি গোহালট রয়েছে। ওই গোহালটে কয়েক বছর পূর্বে মাটি কেটে রাস্তা সংস্কারের কাজ করা হয়েছিল। নিয়ম অনুযায়ী সরকারি গোহালটের উপর নতুন ইটের সলিং হওয়ার করা থাকলেও রহস্যজনক কারণে জোরপূর্বক ব্যক্তি মালিকানাধীন জোত জমির মাঝখান দিয়ে ওই ইটের সলিং করা হয়েছে।

এ বিষয়ে বাড়িয়া ইউপি’র ৬নং ওয়ার্ড সদস্য সোহেল মাসুদ বলেন, সাংবাদিকের দাবিটি সঠিক। তবে আগামী এক মাসের মধ্যে আমি প্রকল্পের বিলটি উত্তোলন করে ইট সরিয়ে নিব এবং পরে গোহালট দিয়ে ব্রিক সলিং করে দিব।
এ বিষয়ে বাড়িয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান (শুক্কুর) বলেন, বিষয়টি আমি দেখেছি যেহেতু অভিযোগ উঠেছে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকীর সাথে যোগাযোগ করা হলে তিনিও  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন