গাজীপুরে শিক্ষক হত‍্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

0
19

এনামুল হক খলিল গাজীপুর থেকেঃ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন গাজীপুর কর্তৃক অদ‍্য ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলা প্রশাসক গাজীপুর কার্যালয়ের সামনে গত ৫ সেপ্টেম্বর গাজীপুর জেলার শ্রীপুর উপজেলাধীন মাওনা ইউনিয়নের বারতোপা শিশুকানন একাডেমির সহকারি শিক্ষক রাসেল রানা হত্যার প্রতিবাদ ও হত‍্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্ত মূলক সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বি কে এ গাজীপুর মহানগর সাধারণ সম্পাদক মোঃ ইসমাঈল হোসেন মাস্টারের সঞ্চালনায় বক্তব্য রাখেন মোঃ জাহাঙ্গীর আলম শেখ, ইঞ্জিনিয়ার মোঃ লোকমান হোসেন, সাদিকুল ইসলাম সেলিম,মোঃ আজহারুল ইসলাম,বাদল আহমেদ, আবু বকর সিদ্দিক, শাহজাহান সিকদার, সেলিম শেখ, রতন দেবনাথ, খোরশেদ আলম, মোঃ শহিদুল্লাহ ও এস এম হাবিবুর রহমান।

বক্তারা রাসেল রানাকে একজন উদিয়মান মেধাবী শিক্ষক আখ্যা দিয়ে বলেন। সমাজে মাদক একটি ব‍্যাধি। আজ মাদকের ভয়াল আগ্রাসনে যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। শিক্ষক রাসেল রানা মাদকের বিরুদ্ধে যুব সমাজকে রক্ষা করার জন‍্য রুখে দাঁড়িয়েছিলেন। এলাকার চিহ্নিত মাদকারবারিরা নির্মমভাবে তাকে হত‍্যা করেছে। অনতিবিলম্বে রাসেল রানার হত‍্যাকান্ডে জড়িত খুনিদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি ফাসি দাবি করেন।
বারতোপা শিশুকানন একডেমির প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক বলেন, শিক্ষক রাসেল রানা একজন মেধাবী শিক্ষক ছিলেন। বিদ‍্যালয়ের মধ্যে তিনি সবচেয়ে জনপ্রিয় শিক্ষক। মাদকের বিরুদ্ধে কথা বলায় তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে নির্মমভাবে হত‍্যা করা হয়েছে।

বৈরি আবহাওয়া, সকাল থেকে মুষলধারে বৃষ্টি ও বজ্রপাত উপেক্ষা করে শিক্ষক রাসেল রানা হত‍্যার প্রতিবাদে মানববন্ধনে শতাধিক বিদ‍্যালয়ের শিক্ষক অংশগ্রহণ করেন। আজ মানববন্ধনের পাশেই শহীদ বরকত স্টেডিয়ামে বজ্রপাতে দুইজন নিহত হন।
মানববন্ধন শেষে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েন গাজীপুর নেতৃবৃন্দ মাননীয় জেলা প্রশাসক গাজীপুর মহোদয়কে হত‍্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন গাজীপুর সাধারণ সম্পাদক মোঃ ইসমাঈল হোসেন মাস্টার বলেন এই লজ্জা রাখব কোথায়? শিক্ষক রাসেল রানার নির্মম হত‍্যাকান্ডের ফলে জেলার দুই হাজার কেজি স্কুলের প্রায় ত্রিশ হাজার শিক্ষক আজ হতভম্ব, শোকাহত ও আতংকিত। নিশ্চয়ই ঘৃণিত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব‍‍্যবস্থা গ্রহণ করবে। অন‍্যথায় আমারা কঠিন কর্মসূচি ঘোষণা করব।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন