গাজীপুর-৩ এ-র সাবেক এমপি ও প্রতিমন্ত্রী এ্যাডঃ রহমত আলীর প্রথম মৃত্যু বার্ষিকী

0
18

গাজীপুর-৩ এ-র সাবেক এমপি ও প্রতিমন্ত্রী এ্যাডঃ রহমত আলীর প্রথম মৃত্যু বার্ষিকী কাল।

আগামীকাল ১৬ ফেব্রুয়ারী সাবেক এমপি ও প্রতিমন্ত্রী এবং  আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. রহমত আলীর প্রথম মৃত্যু বার্ষিকী। এই উপলক্ষে রহমত আলী স্মৃতি পরিষদ ঢাকা ও গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। রহমত আলীর কন্যা সংরক্ষিত মহিলা আসনের এমপি ও রহমত আলী স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপিকা রুমানা আলী টুসি জানান, ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
গত বছর ১৬ ফেব্রুয়ারি সাবেক এমপি ও প্রতিমন্ত্রী  বর্ষীয়ান রাজনীতিবিদ  আ’লীগ নেতা এডভোকেট  মো. রহমত আলী ৭৫ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।

এডভোকেট মো. রহমত আলী ততকালীন গাজীপুর -১ (কালিয়াকৈর-শ্রীপুর) এলাকা হতে ১৯৯১, ১৯৯৬, ২০০১ইং সাংসদ এবং ২০০৮ ও ২০১৪ সালে আ’লীগের প্রার্থী হিসেবে গাজীপুর -৩ সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তার কন্যা রুমানা আলী সংরক্ষিত মহিলা আসনের বর্তমান সাংসদ।

তিনি ১৯৯৯ সাল থেকে ২০০১ ইং পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায়। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং কৃষক লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন