ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

0
2

ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা : ঝিকরগাছায় যশোর জেলার ঐতিহ্যবাহী পণ্য উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে বাণিজ্যিকভাবে জৈব সার ও হস্তশিল্পীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার সময় পানিসারা কোল্ডস্টোরেজে বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) ও জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর আয়োাজনে ও জাপান সরকারের বৈদেশিক সম্পর্ক বিষয়ক তৃণমূল প্রকল্পের আর্থিক সহযোগিতায় যশোর জেলার গাছি ও ফুল চাষীদের জীবনমান উন্নয়ন প্রকল্পে উৎপাদন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল। এসময় তিনি তার বক্তব্য বলেন, বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) একটি অলাভজনক, জনসাধারন ভিক্তিক এবং পরিবেশ উন্নয়ন কেন্দ্রিক বেসরকারি সংস্থা। যা মানুষ ও প্রকৃতির মদ্যে পরিবেশগত ভারসাম্য এবং সম্প্রীতি বজায় রাখতে প্রতিশ্রুতিদ্ধ। স্থানীয় জ্ঞান ও সংস্কৃতিকে সম্মান করে স্থানীয় জনগণকে সাথে নিয়ে বাংলাদেশের পরিবেশগত উন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠির জীবনমার উন্নয়নের জন্য বেডর্স ২০১১ সালে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) ও জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর যৌথ উদ্যোগে জাপান সরকারের জাপানি এনজিও প্রকল্পের জন্য অনুদান সহায়তায় এই উপজেলাসহ অন্যান্য উপজেলার গাছি, ফুলচাষী ও হস্ত শিল্পীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে । আমি তাদের কার্যক্রমকে সাধুবাদ জানাই। এটা থেকে আমাদের এই এলাকার মান ক্রমাগতই উন্নয়ন হবে এবং বাংলাদেশের সাথে জাপানের সুসম্পর্ক বৃদ্ধি পাবে।
বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) এর নির্বাহী পরিচালক মাকসুদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মাসুদ হোসেন পলাশ, থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মোঃ জাহাঙ্গীর হুসাইন মিঞা, যশোর জেলা ফুল বিপনন সমিতির সভাপতি আব্দুর রহিম, জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর প্রতিনিধি তাতসুহিরো ক্যাটো সান ও ওতসুকা মিকা সান, বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটির প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ কুমার ঘোষ, এইচআর প্রধান আলামিন গাজী, প্রকল্প ব্যবস্থাপক আনোয়ারুস সাদাত, আসাদুল হাসান, ঝিকরগাছা প্রেসক্লাবের সহ সভাপতি আতাউর রহমান জসি, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, সাংবাদিক রেজায়ান বাপ্পী, ইদ্রিস আলী সহ আরও অনেকে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) এর ডকুমেন্টেশন এন্ড কমিউনিকেশন অফিসার সুপ্রিয়া সানা।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন