ঝিকরগাছায় ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের উদ্বোধন

0
2

ঝিকরগাছায় ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের শুভ উদ্বোধন : ইউএনও বিতান কুমার মন্ডল
শিক্ষার্থীদের এই ছোট ছোট উদ্ভোবনীর মাধ্যমে বড় বড় উদ্ভোবনের চেতনাকে সামনে তুলে আনতে হবে

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা : বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিতান কুমার মন্ডল। এসময় তিনি তার বক্তব্যে বলেন, সরকার বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে বেশ কয়েক বছর যাবৎ অনুষ্ঠানের আয়োজন করে আসছেন। শিক্ষার্থীদের এই ছোট ছোট উদ্ভোবনীর মাধ্যমে বড় বড় উদ্ভোবনের চেতনাকে সামনে তুলে আনতে হবে। আর শিক্ষার্থীদের এই নতুন নতুন উদ্ভোবনী চেতনাকে বিকাশিত করতে আমরা এটা সরকারের নিকট পৌছে দিবো।
সোমবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের মুক্তমঞ্চে উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মোঃ জাহাঙ্গীর হুসাইন মিঞার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাহিদুল ইসলাম, বাঁকড়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শাহজান কবীর, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আশরাফুজ্জামান বাবু, সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মোড়ল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিজানুর রহমান সহ উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও সুধী জন।
উল্লেখ্য, অনুষ্ঠানে স্কুল পর্যায়ে ঝিকরগাছা সরকারি বহুমুখী (এমএল) মডেল বিদ্যালয়, ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম (বিএম) হাইস্কুল, ঝিকরগাছা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, সম্মীলনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আকিজ কলেজিয়েট স্কুল, পারবাজার মাধ্যমিক বিদ্যালয়, গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়, রঘুনাথনগর মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ পর্যায়ে আকিজ কলেজিয়েট স্কুল, সম্মীলনী মহিলা ডিগ্রী কলেজ, গঙ্গানন্দপুর ডিগ্রী কলেজ ও শিমুলিয়া ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে পৃথক পৃথক স্টলে তাদের তৈরী বিভিন্ন প্রকল্প প্রদর্শন করানো হয়।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন