ঝিকরগাছা সরকারি এম.এল মডেল হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া

0
0

ঝিকরগাছা সরকারি এম.এল মডেল হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছার ঐতিহ্যবাহী শিক্ষাপিঠ ঝিকরগাছা সরকারি বহুমুখী (এম.এল) মডেল হাই স্কুলের ২০২৪ সনের অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
স্কুলের মিটিং রুমের উক্ত আয়োজনে সভাপতিত্বে করেন ঝিকরগাছা সরকারি বহুমুখী (এম.এল) মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তার বক্তব্যে তিনি বলেন, কিছু পেতে গেলে কিছু হারাতে হয় এটাই ধরনীর নিয়ম। তোমাদের আজ আমি যদি বিদায় না দিয়ে রেখে দি তাহলে তোমরা তোমাদের কাঙ্খিত লক্ষ্যে কখনো পৌছাতে পারবে। কবির ভাষায় বলতে হয়, বিদায় দিতে নাহি চাই, তবুও বিদায় দিতে হয়। তোমরা যারা এই স্কুল থেকে বিদায় নিয়ে চলে যাবে তারা সব সময় মনে রাখবে তোমরা কিন্তু আমাদের শিক্ষার্থী ছিলেনা, তোমরা ছিলে আমাদের সন্তান। বাগানোর একটি ফুল বাজারজাতক করতে একজন কৃষকের যতটুকু কষ্ট করতে হয়। তার থেকে কম কষ্ট না করে আমরা তোমাদেরকে আজ এই পর্যায়ে আনতে পারিনী। আমাদের নিকট থেকে তোমরা যে টুকু শিক্ষা অর্জন করেছো এটা সরা জীবন চলার পথে তোমাদের প্রতিটা ক্ষেত্রে সেটা দরকার হবে। তোমরা জানো আমাদের এই স্কুল প্রতিবছরই ভাল ফলাফল অর্জন করে। তোমাদের থেকেও আমি সেই কাঙ্খিত ফলাফল আশাকরি। তোমরা আগামীতেও ভালো ফলাফল করে স্কুলের এই ধারাকে অব্যাহত রাখবে বলে আমি আশাবাদি। তোমাদের জন্য সর্বদা আমার মন থেকে দোয়া ও আশিবাদ রইল।
স্কুলের সহকারী প্রধান শিক্ষক এএফএম সাজ্জাদুল আলম, সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, আফরোজা খানম, রাজিয়া সুলতানা, সুমা কর্মকার, আমিরুল ইসলাম, স্বপন কুমার ঘোষ, উজ্জ্বল বিশ্বাস, দেবাশীষ বিশ্বাস সহ শিক্ষা প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন