ট্রেন যাত্রীদের হাত ধোয়া ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করলো স্বেচ্ছাসেবী সংগঠন এসআরটি শ্রীপুর

0
29

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনে ট্রেনে যাত্রীদের হাত ধোয়া ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করলো স্পেশাল রেসপন্স টিম (এসআরটি)। স্বেচ্ছাসেবী এই সংগঠনটি দীর্ঘ দিন যাবত ট্রেনে চলাচল করা যাত্রিদেরকে বিভিন্ন সেবা প্রদান করে যাচ্ছেন। পাশা-পাশি শ্রীপুর রেলস্টেশনের পরিস্কার পরিচ্ছন্নতা সহ সৌন্দর্য বর্ধনে কাজ করে যাচ্ছে।

শুক্রবার ৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার দিকে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনে যাতায়াত করা এমন প্রায় দুইশত যাত্রীর সাবান ও হ্যান্ডওয়াশ দিয়ে হাত পরিস্কারের মাধ্যমে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার জনাব সাইদুর রহমান, শ্রীপুর এসআরটি’র এরিয়া কমান্ডেন্ট তুহিন আহমেদ,সদস্য জুবায়ের আহমেদ,ডাঃ ফরহাদ, ইমন, শাকিল, জুবায়ের মির, হানিফ, রাকিব, মিম, হৃদয়, সাব্বির, সাইদ, দিপু, জুবায়ের এবং আরও অনেকে।

গাজীপুর-ঢাকা ট্রেন প্যাসেঞ্জার ফোরাম গ্রুপের ৬৩ হাজার মেম্বার হওয়া উপলক্ষে শ্রীপুর রেলওয়ে স্টেশন ৬৩ হাজার মানুষের হাত ধোয়া কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়েছে বলে জানান শ্রীপুর এসআরটি’র এরিয়া কমান্ডেন্ট তুহিন আহমেদ।

তিনি আরও জানান, দেশের করোনা পরিস্থিতিতে স্বাস্থ সচেতনতা বৃদ্ধি ও কভিড ১৯ প্রতিরোধে সামাজিক সংগঠন স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) শ্রীপুর এর নিজস্ব উদ্দ্যোগে শ্রীপুর প্লাটফর্মে বিশুদ্ধ পানির লাইন ও যাত্রীদের হাত ধোয়ার ব্যবস্থা করেছে। রাত প্রতিটি ট্রেন স্টেশনে আসা এবং ছেড়ে যাওয়া যাত্রিদের সচেতন করতে কাজ করছে এসআরটি শ্রীপুর।

এসআরটির সদস্য জুবায়ের আহমেদ বলেন, দেশের করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন ঠেকাতে সরকার সারাদেশে স্কুল, কলেজ, গনপরিবহন, সহ সরকারি অনেক প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তখন গরিব অসহায় ছিন্নমূল মানুষ গুলো শ্রীপুর রেলস্টেশন এলাকায় প্রতিদিন অনেকটা না খেয়ে থাকার উপক্রম হয় তাদের পাশে দাঁড়িয়েছে এসআরটির সদস্যরা। তা ছাড়াও আমরা এই করোনা মুহূর্তে দুইশত পরিবারের মিঝে চাল,ডাল,তৈল,আলু সহ খাদ্র সামগ্রী ও নগদ অর্থ বিতরন করেছি।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন