ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন

0
20

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন

শেখ জসিম গাজীপুর :
ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সড়ক বিভাগের আওতাধীন ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তা হতে জৈনা বাজার (নাসির গ্লাস) পর্যন্ত (৩৫তম – ৫৬তম) কিলোমিটার রাস্তার দুই পাশের সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন।

মঙ্গলবার (১৫) জুন সকাল ১১টা থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার হতে এই অভিযান শুরু হয়। যা পর্যায়ক্রমে রাজেন্দ্রপুর চৌরাস্তা পর্যন্ত চলবে। সকাল থেকেই (উপ সচিব) সম্পত্তি ও আইন কর্মকর্তা কামরুজ্জামান মিয়ার উপস্থিতিতে প্রশাসনের সহায়তায় রাস্তার দুই পাশের সকল অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

এর আগে গত ০৩/০৬/২০২১ ইং তারিখে গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী, সওজের কার্যালয় থেকে এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয় গাজীপুর সড়ক বিভাগের ঢাকা( বনানী)- জয়দেবপুর – ময়মনসিংহ জাতীয় মহাসড়কের ৩৫তম কিঃমিঃ (রাজেন্দ্রপুর মোড়) হতে ৫৬তম কিঃমিঃ জৈনা বাজার( নাসির গ্লাস) পর্যন্ত মহাসড়কের উভয় পাশের সড়ক ও জনপদ অধিদপ্তরের অধিগ্রহণকৃত অবৈধভাবে নির্মিত সকল অবৈধ স্থাপনা ১৪ ই জুনের মধ্যে নিজ নিজ খরচে সরিয়ে নিতে বলা হয়। অতপর ১৫ ই জুন মঙ্গলবার সকালে সড়কের পাশে থাকা অবৈধ স্থাপনাগুলো অভিযান চালিয়ে সরিয়ে দেওয়া হয়।

এবিষয়ে জানতে চাওয়া হলে উপস্থিত থেকে কামরুজ্জামান মিয়া (উপ সচিব) সম্পত্তি ও আইন কর্মকর্তা ও (নির্বাহী ম্যাজিস্ট্রেট) সড়ক ও হাইওয়ে বিভাগ গণমাধ্যমকর্মীদের বলেন, মহাসড়কের পাশে সওজের সম্পত্তি যেখানে অবৈধভাবে গড়ে উঠেছিলো সকল স্থাপনা যা সড়ক বিভাগের নিয়ম অনুযায়ী দখল কৃত সরকারি জায়গা উদ্ধার অভিযান চলছে যা পর্যায়ক্রমে ৩ দিন চলমান থাকবে। পরবর্তীতে স্থাপনা তৈরি হলে আইন অনুযায়ী উদ্ধার ও উচ্ছেদ অভিযান চলবে। এই অভিযান জৈনা বাজার থেকে শুরু হয়ে রাজেন্দ্রপুর পর্যন্ত চলমান থাকবে। এসময় জৈনা বাজার সরকারি তালিকা ভুক্ত কোনো বাজার কিনা এবং এখানে ইজারা দেওয়া হয় কিনা জানতে চাওয়া হলে তিনি গণমাধ্যমকে বলেন এই সম্পত্তি সড়ক ও জনপদ অধিদপ্তরের যার কোনো ইজারা দেওয়া হয়না সওজের জায়গায় বাজার বসানোর কোনো নিয়ম বা ক্ষমতা কারো নেই।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন