দৈনিক মাতৃজগত পত্রিকার ১৯ তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে সন্মাননা পেলেন যারা

0
3

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ১৯ তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে সন্মাননা পেলেন যারা

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা হাঁটি হাঁটি পা পা করে ১৯ তম বর্ষ উৎযাপন করলো।

শুক্রবার (১০ ডিসেম্বর-২০২১)
জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ১৯তম প্রতিষ্টাবার্ষিকী ঢাকা মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

দৈনিক মাতৃজগত ও বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের সাবেক সিটি মেয়র বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব এম মনজুর আলম এর সুযোগ্য সন্তান তরুন শিল্পপতি, মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব এম সাইফুল আলম।

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় জাতীয় দৈনিক মাতৃজগত পএিকার পক্ষ থেকে তাকে সন্মাননা স্মারক দেয়া হয়।

যথাযথ ভাবে উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে পালিত হলো ১৯ তম প্রতিষ্টাবার্ষিকী।

প্রতিষ্টাবার্ষিকীতে মাতৃজগত পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মকাণ্ডের অবদান স্বরুপ দেয়া হয় গুণীজন সন্মাননা।

এবার যারা গুণীজন সন্মাননা পেলেন তারা হলেনঃ
রাজনীতি ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা রাখায়
সংসদ সদস্য ঢাকা-১৪ ও শাহআলী থানা আওয়ামী লীগ এর সভাপতি ঢাকা মহানগর থানা (উত্তর) বীর মুক্তিযোদ্ধা জননেতা আগা খাঁন মিন্টু,
সাবেক সংসদ সদস্য ও ঢাকা মহানগর (উত্তর) যুবলীগের সভাপতি সাবিনা আক্তার তুহিন।

অর্থ ও বাণিজ্যে বিশেষ অবদান রাখায় অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পীরজাদা শহিদুল হারুন।

রাজনীতি ও সমাজ সেবামূলক কাজে বিশেষ ভূমিকা রাখায় বাংলাদেশ জাতির পিতা পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি শিল্পস্থাপক এম এ সৌরভ খাঁন, বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর এর দপ্তর সম্পাদক ইউলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি, প্রশাসনিক কাজে বিশেষ ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও অভিনেতা ডি এ তায়েব।
রাজনীতিতে বিশেষ ভমিকা রাখায় চট্টগ্রাম মহানগর ১০ নং উত্তর কাটলী ওয়ার্ড আওয়ামী আওয়ামী এর যুগ্ন আহ্বায়ক মোঃ ইকবাল চৌধুরী।
সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় দৈনিক মাতৃজগত এর সহ-ব্যবস্থাপনা সম্পাদক শাকিল খান নিরব, দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ ও দৈনিক মাতৃজগত এর সিনিয়র ক্রাইম রিপোর্টার কে এম নাসির উদ্দীন,
জেলা ব্যুরো চীপ রাজশাহী মোঃ মোজাম্মেল হোসেন বাবু
দৈনিক মাতৃজগত পত্রিকার যুগ্ম সাধারণ সম্পাদক, খন্দকার শাখাওয়াত হোসেন রাজ, দৈনিক মাতৃজগত পত্রিকার
ব্যুরো চীপ চাপাইনবয়াবগঞ্জ মোঃ জাহাঙ্গীর আলম বাবু চট্টগ্রাম ব্যুরো প্রধান এস এম জসিম প্রমুখ সহ মাতুজগত পরিবারের সকল সাংবাদিকগন ।

মোঃ মোজাম্মেল হোসেন বাবু
শাহা সৈয়দ খান, স্মৃতি রাণী, হাজেরা বিবি লাকী,
আলতাফ হোসেন বাবু,
দৈনিক বাংলাদেশ সংবাদ এর নির্বাহী সম্পাদক ও প্রকাশক বাহাউদ্দীন তালুকদার, সাংবাদিক মোঃ জুয়েল, সাংবাদিক সেলিম আহাম্মেদ তপু।

সাংস্কৃতিক ও সাহিত্যে বিশেষ ভূমিকা রাখায় চলচ্চিত্র প্রযোজক ও লেখক মাহাবুবা শাহিন।

সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখায় চলচ্চিত্র অভিনেতা পারভেজ গাংগুয়া, সংগীত শিল্পী ও প্রযোজক ফিরোজ প্লাবন, কন্ঠ শিল্পী রেহানা সাত্তার জেরিন, কন্ঠ শিল্পী জুয়েল খান, কন্ঠ শিল্পী এস এম রুবেল, নৃত্য শিল্পী সুরাইয়া আক্তার ঝুমুর, চলচ্চিত্র অভিনেত্রী অগ্নি, অভিনেত্রী রুপা।

শিক্ষা ও সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস এম মাহবুবুর রহমান, শিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ এর প্রভাষক জুবায়ের শিশির,
সহকারী প্রধান শিক্ষক শরিফুল ইসলাম শরিফ, ট্রেড ইন্সট্রাক্টর সমাজসেবা অধিদপ্তর আগারগাঁও মোঃ বাছেত।

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শিবলী বেপারী, তরুণ শিল্পপতী ও সমাজ সেবক আলহাজ্ব এম এ সাইফুল আলম, চট্টগ্রাম মহানগর আকবর শাহ থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ, তরুণ শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব এম সাইফুল আলম,

ব্যবসা-বাণিজ্যে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ইউনুস মিয়া,
বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এ, এম, ডি, মোঃ আবুল হোসেন,
বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এ এম হক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সাত্তার মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাফেজ ক্বারী মোঃ মতিউর রহমান, এইম স্ট্রাকচার এন্ড বিল্ডাস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছাবের হোসেন ছাব্বির, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ নিজাম, মোঃ আশরাফ আলী, মোঃ দুলাল হোসেন, মোঃ ইউসুফ মেম্বার, ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সুমন খান,ব্যাবসায়ী ও সমাজ সেবক মোঃ আমির হাওলাদার, ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সাইফুল দেওয়ান।

সংস্কৃতিতে কন্ঠ শিল্পী চৈতী রহমান।
রাজনীতিতে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক মোঃ ইদ্রিস আলী, ছাত্র রাজনীতিতে বিশেষ অবদান রাখায় মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য আরো যারা সন্মানিত হলেন তারা হলেন সাংবাদিক মাসুদ খান, সাংবাদিক মোঃ মনোয়ার হোসেন, সাংবাদিক হুমায়ুন কবির, সাংবাদিক আব্দুল করিম, সাংবাদিক সাংবাদিক মোঃ সিহাব, সাংবাদিক মোঃ সোহাগসহ ৭০ জনকে এই সন্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন এম আর মামুন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন