পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
26

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি : প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ যে আগ্রহ দেখাচ্ছে তাতে পাকিস্তানও বাদ নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের সরকারপ্রধান ইমরান খানকে পাঠানো চিঠিতে এ বার্তা দিয়েছেন বঙ্গবন্ধু-কন্যা।

২৩ মার্চ মঙ্গলবার ইমরানকে এ চিঠি পাঠানো হয় বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের অল্প সময় আগেই এ ঘটনা ঘটল। সম্প্রতি পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষেও বাণী দিয়েছিলেন শেখ হাসিনা। বিষয়টি গোপন থাকলেও সম্প্রতি তা সম্মুখে আসে। এ বিষয়ে ২৪ মার্চ বুধবার ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত। তার সুস্থতা কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে শুভেচ্ছা জানিয়ে এবং রোগমুক্তি কামনা করে তিনি চিঠি লিখেছেন। এর বেশি কিছু বলতে রাজি হননি পররাষ্ট্রমন্ত্রী।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বাংলাদেশ। তাতে দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানকে দাওয়াত করলেও পাকিস্তানকে আমন্ত্রণ জানায়নি বাংলাদেশ।
অনুষ্ঠানে যোগ দিতে এরই মধ্যে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি বাংলাদেশ সফর শেষে নিজ নিজ দেশে ফিরে গেছেন। ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বাংলাদেশ সফরে রয়েছেন।

২৬ মার্চ সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার কথা। মোদির সফরের আগে ইমরানকে পাঠানো প্রধানমন্ত্রীর চিঠি তাৎপর্যপূর্ণ হিসেবে দেখছে কূটনীতিক মহল।

ইমরানের রোগমুক্তি কামনা করে টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। এ ছাড়া বিরোধ মিটিয়ে শান্তির পথে হাঁটার উদ্যোগ নিয়েছে ভারত-পাকিস্তান।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন