ফেনী’তে কাজের নিন্মমান নিয়ে প্রতিবাদ করায় প্রকৌশলিকে মারধর!

0
6

শাহাব মাহমুদ বাবু,ফেনী প্রতিনিধি :
ফেনীতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের টিউবওয়েল স্থাপনে নিম্মমানের কাজের প্রতিবাদ করায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীকে মারধর করেছে ঠিকাদার ও তার সহযোগীরা। ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এঘটনা ঘটে। এঘটনায় পুলিশ ঠিকাদারসহ ৩জনকে আটক করেছে। এঘটনায় আহত উপ-সহকারী প্রকৌশলী মো. সমেশ আলী ফেনী মডেল থানায় ৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন।
জানা যায়, ফেনী সদর উপজেলা ভূমি অফিসে টিউবয়েল স্থাপনের কাজ পায় ঠিকাদার হুয়ায়ুন কবীর। কাজের মান নিম্নমানের হওয়ার খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সরেজমিনে পরিদর্শনে যায় উপ-সহকারী প্রকৌশলী মো. সমেশ আলী। এসময় সমেশ আলী ঠিকাদার হুমায়ূন কবীরকে কাজের গুনগতমান বজার রাখতে নির্দেশনা দেন।
ঠিকাদার ও জনস্বাস্থ্য কর্মকর্তার সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে হুমায়ূন ও তার লোকজন প্রকৌশলীকে মারধর শুরু করে। তার শোর চিৎকার শুনে ভূমি অফিসের লোকজন এগিয়ে এসে ঠিকাদার হুয়ায়ুন কবির, জিলানী ও দেলোয়ারকে আটক করে পুলিশে সোপর্দ করে। আইয়ুব মেস্ত্রী নামে একজন পালিয়ে যায়।
আহত সমেশ আলীকে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
মারধরের শিকার উপ-সহকারী প্রকৌশলী মো. সমেশ আলী বলেন, ফেনী সদর উপজেলার বিভিন্ন স্থানে ৫০টি টিউবওয়েল স্থাপনের টেন্ডায় পায় হুমায়ুন কবীর। গত ৯ ফেব্রুয়ারি ফেনী সদর ভূমি অফিসে টিউবওয়েল স্থাপনের কাজ শুরু করে হুয়ায়ুন।
কিন্তু কাজের মান নিম্মমানের হওয়ায় আমি প্রতিবাদ করলে প্রথমে হুমায়ুন মারধর শুরু করে। পরে তার সহযোগিরা মারধর করে। হুমায়ুন যতগুলো টিউবয়েল স্থাপন করেছে সবগুলোর মান নিম্মমানের।
এদিকে নাম প্রকাশে অনিশ্চুক ঠিকাদারের এক সহযোগি জানান, উপজেলা কর্মকর্তা মো. সমেশ আলীকে প্রতিটি টিউবওয়েলের জন্য ১০ হাজার টাকা করে ঘুষ দিতে হয়। টাকা দিতে দেরী হওয়ায় তিনি নলকুপ বসানোর স্থানে এসে তাৎক্ষণিক
টাকা দাবী করেন। ঘুষের টাকা নিয়েই মূলত জনস্বাস্থ্য কর্মকর্তা ও ঠিকাদারের মাঝে দীর্ঘদিন দ্বন্দ্ব চলে আসছিলো। বড় অংকের ঘুষ দিতে হয় বলে কাজের মান সঠিক রাখা সম্বব হয়না বলে স্বীকার করেন এ ব্যক্তি।
ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন. এঘটনায় ৪
জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী একজন গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন