ফেনীতে নারী ও পুরুষ উভয় লিঙ্গের শিশুর জন্ম

0
25

ফেনীতে নারী ও পুরুষ উভয় লিঙ্গের শিশুর জন্ম

নারী ও পুরুষ উভয় জননেন্দ্রিয় নিয়ে এক অদ্ভুত শিশুর জন্ম হয়েছে ফেনীতে। পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের অর্গান নিয়ে এক শিশু জন্মগ্রহণ করেছে। শুক্রবার সকালে ফেনী জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডে এই শিশুর জন্ম দেন ছাগলনাইয়া উপজেলার মটুয়া এলাকার এক নারী। শিশুর মা তাসলিমা আক্তারের প্রসব ব্যথা উঠলে সকালে তাকে ফেনী জেনারেল হসপিটালে নিয়ে আসেন তার শ্বশুর-শাশুড়ি। এ সময় হাসপাতালের নার্সরা তাসলিমার স্বাভাবিকভাবে ডেলিভারি করান। পরবর্তীতে তারা দেখতে পায় শিশুটি পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের। খবরটি ছড়িয়ে পড়লে আশপাশের লোকজন শিশুটিকে একনজর দেখতে হাসপাতালে ভিড় জমায়।

ফেনী জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স ফাতেমা বেগম জানান, প্রসব যন্ত্রণা নিয়ে ছাগলনাইয়া উপজেলার এক নারী হাসপাতালে ভর্তি হলে নরমাল ডেলিভারির প্রস্তুতি নেওয়া হয়। সকাল ৮টা ১৫ মিনিটে সন্তান ভূমিষ্ঠ হলে ওই নবজাতকের মধ্যে পুরুষ-স্ত্রী উভয় লিঙ্গের অর্গান দেখা যায়। উভয় লিঙ্গের শিশুর জন্মের পর দায়িত্বরত সকলের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এটি আমাদের জন্য প্রথম অভিজ্ঞতা বলে জানান তিনি।

ফেনীতে দুই লিঙ্গ নিয়ে জন্ম নেওয়ায় রাজমিস্ত্রী পিতার দুশ্চিন্তার শেষ নেই। কিভাবে শিশুটির চিকিৎসা করাবেন এ নিয়ে ভাবনার শেষ নেই তার। শিশুর পিতা ফেনীর ছাগলনাইয়া উপজেলার মঠুয়া এলাকার বাসিন্দা রাজমিস্ত্রী মহিউদ্দিন জানান, সন্তান দুই লিঙ্গ নিয়ে জন্ম নিয়েছে। আমি গরিব মানুষ নবজাতক শিশুর চিকিৎসা করানো আমার পক্ষে কিছুতেই সম্ভব নয়। আমি ব্যাপারটি নিয়ে খুবই সমস্যায় আছি।

হাসপাতালের মেডিক্যাল অ্যাসিস্টেন্ট সরোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শিশুটি পুরুষ-স্ত্রী উভয় লিঙ্গের অর্গান নিয়ে জন্ম গ্রহণ করেছে। বর্তমানে মা ও সন্তান দুজনই সুস্থ। তিনি আরও জানান, উভয় লিঙ্গের শিশুটির জটিল সার্জারির প্রয়োজনে ঢাকা বা চট্টগ্রাম মেডিক্যালে রেফার করা হতে পারে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন