ফেসবুকে নূপুর শর্মার সমর্থনে পোস্ট : সিলেটে গ্রেফতার ২

0
3

সিলেট প্রতিনিধি:: ভারতের নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় অভিযোগে সিলেট ও মৌলভীবাজারে পৃথক অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, সোমবার ভোর রাতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগান থেকে শ্রাবণ সাঁওতাল রাজ নামের এক যুবককে গ্রেফতার করা হয়। সে জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে এবং ফার্মেসি ব্যবসায়ী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামের ফেসবুক আইডি থেকে বিশ্বনবীকে নিয়ে কটাক্ষ, নূপুর শর্মাকে সমর্থন, অন্যধর্মের বিষয় নিয়ে ধর্মীয় উসকানিমূলক ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে আপত্তিকর পোস্ট দেয়। এই পোস্টের পর থেকেই তাকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়ে উঠে ধর্মপ্রাণ মুসলিম মানুষ। বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসলে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে জাফলং চা-বাগান থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেফতারকৃত যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা শেষে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

অপরদিকে রোববার রাতে মৌলভীবাজারের কমলগঞ্জে ভারতের নূপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ার অপরাধে অমিত সিং নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত যুবক মৌলভীবাজার জেলার মাধবপুর চা বাগানের রামচন্দ্র সিংয়ের ছেলে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, অমিত সিংয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন