বরগুনায় দায়িত্ব পালনকালে নৌকা প্রার্থী ও পুলিশ কতৃক সাংবাদিক লাঞ্ছিত!

0
8

মোঃ শহিদুল ইসলাম শাওন, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার তালতলীতে পেশাগত দায়িত্ব পালনের সময় নৌকা প্রতীকের প্রার্থী ও পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন সহিদুল ইসলাম স্বপ্ন নামের এক সংবাদকর্মী।

বুধবার (১৫ জুন) দুপুরের দিকে বরগুনার তালতলী উপজেলার ছোটবগি ইউনিয়নের চড়পাড়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। স্বপ্ন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলাভিশনের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

স্থানীয় প্রতক্ষদর্শীরা জানান, পেশাগত দায়িত্ব পালনের জন্য দুপুরের দিকে চড়পারা দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে যান সহিদুল ইসলাম স্বপ্ন। এসময় তিনি ভোটারদের জন্য নির্ধারিত বুথের মধ্যে ঢুকে একাধিক ভোটারের ভোট দিতে দেখেন নৌকা সমর্থকদের। বিষয়টি দায়িত্বরত প্রিজাইডিং অফিসারকে জানালে সেখানে উপস্থিত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু ক্ষীপ্ত হন তার উপর। এরপর তার কর্মী সমর্থকরা স্বপ্নকে ভোট কেন্দ্র থেকে বের করে দেন। নৌকা প্রার্থীর নির্দেশে তার সমর্থকরা গায়ে ধাক্কা দেওয়াসহ অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর তিনি বাহিরে দাড়িয়ে ভোট কেন্দ্রের ফুটেজ নিতে থাকলে পুনরায় তার উপরে চড়াও হন দায়িত্বরত এক পুলিশ সদস্য। জানাগেছে পুলিশের ওই সদস্য এস আই আনিসুর।

সাংবাদিক সহিদুল ইসলাম স্বপ্ন অভিযোগ করে বলেন, আমি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নৌকা প্রার্থীর রোষানলে পড়েছি। তারা ভোট কেন্দ্র দখল নিয়ে সকলকে নৌকায় ভোট দিতে বাধ্য করেছিলো আমি তার প্রতিবাদ করায় আমাকে হেনস্থার শিকার হতে হলো। প্রার্থীর নির্দেশে আমার গায়ে হাত তোলার পাশাপাশি তার সমর্থকরা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও আমাকে প্রাণনাশের হুমকি দেন। এসময় আমার মোবাইল ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় বাঁধা দিলে মোবাইলটি পড়ে গিয়ে ভেঙে গেছে। আমি প্রশাসনের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এবিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

বিষয়টি তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীরকে জানালে তিনি সংবাদ পরিবেশন করতে বলেন।

এঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বরগুনা প্রেসক্লাব, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম ও অনলাইন সাংবাদিক ফোরামসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন