বানিয়াচঙ্গে পুকুরে বিষ প্রয়োগে ২০লক্ষাধিক টাকার মৎস্য নিধন !

0
13

এম হায়দার চৌধুরী, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জর বানিয়াচঙ্গ সৈদ্যারটুলা গ্রামের ফারুক মিয়ার পুকুরে বিষ প্রয়োগে ২০লক্ষাধিক টাকার মৎস্য নিধন করেছে দুষ্কৃতিকারীরা। সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে বানিয়াচঙ্গের গঙ্গাজল হাওরে ঘটনাটি ঘটে।

জানা যায়, বানিয়াচঙ্গ গঙ্গাজল হাওরে বেশ কয়েকটি পুকুর লীজ নিয়ে মাছ চাষ করে আসছিলেন সৈদ্যারটুলা গ্রামের ফারুক মিয়া। ওইদিন খবর পেয়ে তাৎক্ষনিক ফারুক মিয়া ও আশিক মিয়া ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে নিজেদের চাষকৃত মাছ গুলো পুকুরের পানিতে ভাসতে দেখেন। ফারুক মিয়া তাৎক্ষনিক বিষয়টি উপজেলা মৎস্য বিভাগকে অবহিত করেন।

পুকুরের দায়িত্বে থাকা আশিক মিয়া জানান, ঘটনার ১দিন আগে পার্শ্ববর্তী মজলিশপুর গ্রামের ফজলু মিয়াগংদের সাথে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতন্ডা হয়। এসময় ফজলু মিয়া আমাকে দেখে নেয়ার হুমকি দেন, এমনকি এর খেসারত দিতে হবে বলেও হুমকি দেন। আশিক মিয়ার ধারণা ফজলু ও তার লোকজন এ ঘটনাটি ঘটিয়েছে।

এ বিষয়ে পুকুরের লীজদাতা ফারুক মিয়ার সাথে কথা হলে তিনি জানান, আর কিছুদিনের মধ্যেই এ মাছগুলো বিক্রি করার কথা ছিল। ২১ একর আয়তন বিশিষ্ট পুকুরটিতে প্রায় ২০লক্ষাধিক টাকার মাছ চাষাবাদ করা হয়েছিল। বিষ প্রয়োগের ফলে তার পুকুরে আনুমানিক ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন