বিকট শব্দে হবিগঞ্জের বিবিয়ানা গ্যাসফিল্ডে বিষ্ফোরণ, আতঙ্কে এলাকাবাসী

0
17

বিকট শব্দে হবিগঞ্জের বিবিয়ানা গ্যাসফিল্ডে বিষ্ফোরণ, আতঙ্কে এলাকাবাসী

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় অবস্থিত দেশের অন্যতম গ্যাসক্ষেত্র “বিবিয়ানায়” বিকট শব্দে আকাশে অগ্নিগোলক দেখা গেছে। অকস্মাৎ শব্দে ও অগ্নিগোলক দেখে আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী। আশপাশের এলাকায় মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। তবে কর্তৃপক্ষ জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার জন্য আহবান জানিয়েছেন। সোমবার (৫ ডিসেম্বর) রাত ৮টার দিকে বিবিয়ানা (উত্তর) প্যাডে এ ঘটনা ঘটে।

বিবিয়ানা গ্যাসফিল্ড কর্তৃপক্ষ সূত্রে জানা যায়- রাতে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বক্তারপুর গ্রামে অবস্থিত বিবিয়ানা (উত্তর) প্যাড হতে হঠাৎ করে গ্যাসের অগ্নিকুণ্ড দেখতে পান পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের মানুষ। এরপর আশাপাশের গ্রামগুলোতে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। ফলে মানুষের মনে আতঙ্ক-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

নাদামপুর গ্রামের জুবায়ের আহমেদ পাঠান বলেন- ‘হঠাৎ করে রাতে বিবিয়ানা গ্যাস ফিল্ডে আগুনের শিখা দেখা যায় ও বিকট শব্দ হতে থাকে এবং আস্তে আস্তে তা বৃহৎ আকার ধারণ করে। এরপর আমাদের ঘরসহ আশপাশের বাড়িঘরে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। তিনি বলেন- ‘এর আগেও গ্যাস ফিল্ড কর্তৃপক্ষ গ্যাস পুড়ানোর কারণে অগ্নিকুণ্ড দেখা গেছে তবে বাড়িঘরে কম্পন হয়নি।’

এ প্রসঙ্গে শেভরন বাংলাদেশের মুখপাত্র শেখ জাহিদুর রহমান বলেন, ‘প্রতিবছর গ্যাসফিল্ডের (উত্তর) প্যাডে ‘ফ্লেয়ারি’ বা অব্যবহৃত গ্যাস পোড়ানো হয়। এর ফলে গ্যাসের অগ্নিকুণ্ড দেখা যায়। এবারও আমরা ‘ফ্লেয়ারি’ বা অব্যবহৃত গ্যাস পোড়ানোর ফলে বিকট শব্দ ও গ্যাসের অগ্নিকুণ্ড দেখা দিয়েছে। তিনি এলাকাবাসীকে আতঙ্কিত না হওয়ার আহবান জানান।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন