বেনাপোলে ৪৯ বিজিবি’র অভিযানে ১’কেজি স্বর্ণ উদ্ধার

0
8

বেনাপোলে ৪৯ বিজিবি’র অভিযানে ০১ কেজি স্বর্ণ উদ্ধার।

মোহাম্মদ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধ
-বন্দর নগরী বেনাপোল হতে ০১(এক) কেজি ওজনের ০৯(নয়টি) স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(৪৯ বিজিবি)’র সদস্যরা।

যশোর ব্যাটালিয়ন(৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকি এক প্রেস বার্তায় জানিয়েছেন, ২৬ নভেম্বর শনিবার ২০২২ ইং তারিখ রাত আনুমানিক ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)’র নায়ের সুবেদার মোঃ আবুল কালাম হোসেন এর নেতৃত্বে শার্শা উপজেলাধীন বেনাপোল আমড়াখালী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমড়াখালী হতে কাগজপুকুর যাতায়াতকারী একটি অটোভ্যান আটক করার প্রচেষ্টা চালানো হলে ভ্যান চালক বিষয়টি বুঝতে পেরে অত্যন্ত সুকৌশলে ভ্যান ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ভ্যানটি তল্লাশী করে ভ্যানের ছিটের সম্মুখ সারিতে কাঠের বাতা দিয়ে সু-কৌশলে ঢেকে রাখা একটি গর্তের মধ্যে ০৯টি স্বর্ণের বার পাওয়া যায়।

বিজিবি সোর্সের তথ্য অনুযায়ী পলাতক ভ্যান চালক এর নাম মোঃ মিলন ওরফে ছোট বাবু(৩৫)। তার বাড়ী অত্র শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নাধীন সাতমাইল বাজার এলাকায়। সে মৃত মহর আলীর ছেলে।

পলাতক আসামী ভ্যান চালক মিলন কে গ্রেফতার করার জন্য বিজিবি’র একটি বিশেষ টহলদল বাগআঁচড়া এলাকায় অভিযানে আছে। উদ্ধারকৃত ০৯টি স্বর্ণের বারের বর্তমান মূল্য ৯৩,৫০,০০০/- (তিরানব্বই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা। আটককৃত স্বর্ণ, অটোভ্যান (ব্যবহৃত) এর সর্বমোট সিজার মূল্য ৯৪,০০,০০০/-(চুরানব্বই লক্ষ) টাকা।

উদ্ধারকৃত স্বর্ণ, অটোভ্যান ও পলাতক আসামী ভ্যান চালক মিলনের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন