ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আফরোজ বখত স্বরণে শোক সভা !

0
7

এম হায়দার চৌধুরী, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জের কৃতি সন্তান, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট সৈয়দ আফরোজ বখত স্বরণে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমাড্যান্ট মানিক চৌধুরী পাঠাগারের আয়োজনে এ শোক সভা অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলায়াত ও গীতা পাঠের মাধ্যমে শোক সভাটি শুরু হয়। সভায় জাতীয় সংগীত ও মরহুম সৈয়দ আফরোজ বখত স্বরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। শুরুতেই ভাষা সৈনিক অ্যাডভোকেট সৈয়দ আফরোজ বখত এর জীবন বৃত্তান্ত পাঠ করেন জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হান্নান চৌধুরী। তার পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সৈয়দ আফরোজ বখতের সুযোগ্য পুত্র এডভোকেট সৈয়দ সামায়ুন বখত।

এছাড়াও শোক সভায় মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠক ও ভাষা সৈনিকের জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করেন সংরক্ষিত আসনের সাবেক এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। এ শোক সভায় অ্যাডভোকেট সৈয়দ আফরোজ বখত স্বরণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বৃতিচারণ করেন বাংলাদেশের অন্যতম বর্ষিয়ান রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্য্য, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি তবারক হোসেন, বিশিষ্ট কথা সাহিত্যিক ও সাংবাদিক মোস্তফা কামাল। প্রবীণ আইনজীবি ইসমাঈল হোসেন, প্রফেসর নিখিল ভট্রাচার্য, এ্যাডভোকেট ঈমান আলী, হবিগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক স্বরাজ রঞ্জণ বিশ্বাস, জেলা ন্যাপ সভাপতি এ্যাডভোকেট স্বদেশ রঞ্জন বিশ্বাস, জেলা কমিউনিস্ট পার্টি সভাপতি কমরেড হাবিবুর রহমান, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত প্রমুখ।

এ ছাড়াও শোক সভায় ভাষা আন্দোলন ও সৈয়দ আফরোজ বখত এর জীবনী নিয়ে নির্মাণ করা আলোক চিত্র প্রদর্শন করা হয়। পরে সভাপতি সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ চৌধুরীর সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন