রোকন মোল্লার সহযোগিতায় গাজীপুরে অসহায় এক কৃষক পরিবারের পাশে জেলা প্রশাসক

0
59

নিজস্ব প্রতিবেদক,গাজীপুরঃ গ্রামের এক হতদরিদ্র কৃষক পরিবার কে নিঃস্ব করে গোহাল থেকে ৫ টি গরু চুরি করে নিয়ে যায় দুষ্কৃতকারী চুর আর শেষ সম্বল গরু গুলো হাতছাড়া হয়ে যখন পাগল প্রায় তখনই প্রতিবেশী রোকন উজ্জামান মোল্লার সার্বিক সহযোগিতায় পরিবারটির পাশে এসে মানবতার সেবায় এক দৃষ্টান্ত স্থাপন করলেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

আজ ১৩ ফেব্রুয়ারী বেলা ১২.৩০ ঘটিকার সময় শ্রীপুর উপজেলার ৮ নং রাজাবাড়ি ইউনিয়ন পরিষদে প্রায় ১ লক্ষ টাকা মূল্যের একটি দুধালী গাভী নিঃস্ব প্রায় পরিবারটির হাতে জেলা প্রশাসক নিজে উপস্থিত থেকে তুলে দেন।
সহায় সম্বলহীন অসহায় কৃষক মো. হিরন মিয়া। গাজীপুরের শ্রীপুর উপজেলার হায়াতখাঁর চালা গ্রামের বাসিন্দা।

অসহায় কৃষক হিরন মিয়া জানান, ৫টি গরু দিয়ে তিনি স্ত্রী এবং দুই ছেলেকে নিয়ে কোন রকম সংসারের ভরনপোষণ ও জীবিকা নির্বাহ করতেন।

এরইমধ্যে গত ১২ জানুয়ারি ৫ টি গরুই চুরি হয়ে যাওয়ার পর তার পথে বসার উপক্রম হয়।
এমতাবস্থায় প্রতিবেশী রোকন উজ্জামান মোল্লা সহায়তার হাত বাড়িয়ে পাশে এসে দাঁড়িয়ে নিজেও একটি গরু কিনে দেন এবং জেলা প্রশাসকের কাছ থেকে ও এতবড় সহায়তার ব্যবস্থা করে দেন।

জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম উপস্থিত লোকজনের উদ্দেশ্যে বলেন, সবকিছুতে সরকারের মুখাপেক্ষী না হয়ে সমাজের বিত্তশালীদের সহজ সরল অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। এতে সমাজে মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠিত হবে।

এরপর জেলা প্রশাসক রাজাবাড়ী ইউনিয়ন পরিষদে ভিজিডি কর্মসূচির উদ্বোধন করেন।

পরিমার্জিত ও নতুন তালিকাভুক্ত ২৬৪ জন নারীকে আগামী ২ বছরের জন্য প্রতি মাসে ত্রিশ কেজি পরিমাণ চাল সরবরাহ শুরু করা হয়।

এসময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী,কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা,গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ভূইয়া, রাজাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন,বিভিন্ন ওয়ার্ড মেম্বারগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন