শায়েস্তাগঞ্জে সরকারি বই বিক্রির অভিযোগে আটক প্রধান শিক্ষিকা কারাগারে

0
7

শায়েস্তাগঞ্জে সরকারি বই বিক্রির অভিযোগে আটক প্রধান শিক্ষিকা কারাগারে

এম হায়দার চৌধুরী, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সরকারি বই বিক্রির অভিযোগে আটক প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার (৪৫) কে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী গ্রামের মৃত মোঃ আব্দুল্লাহ’র স্ত্রী। বুধবার (১৮ জানুয়ারি) বিকালে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিকালে শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে একটি ভ্যান গাড়ি থেকে চলতি শিক্ষা বছরের প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনির ৩৯৪ টি সরকারি বই জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী। এই বই গুলো কদমতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার ভ্যান যোগে ভাঙ্গারী ব্যবসায়ীর কাছে বিক্রি করার জন্য পাঠান।

মঙ্গলবার রাতেই শায়েস্তাগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে মামলার প্রেক্ষিতে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ শিক্ষিকা আয়েশা আক্তারের বাড়িতে তল্লাশি চালিয়ে আরও ৯৬ টি বই উদ্ধার করে এবং শিক্ষিকা আয়েশা আক্তারকে আটক করে।

মামলা সূত্রে জানা যায়, কদমতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আয়েশা আক্তার গত ১৭ ডিসেম্বর শিক্ষার্থীদের মাঝে বিতরনের জন্য শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংরক্ষিত বইয়ের গোডাউন থেকে ৭৫২ টি বই সংগ্রহ করেন। তিনি এর থেকে কিছু বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে বাকি বই গুলো বিক্রির চেষ্টা করেন।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিক শিক্ষা অফিসারের মামলার ভিত্তিতে আয়েশা আক্তারকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন