শায়েস্তাগঞ্জে ভিক্ষুক পুনর্বাসন উপকরণ বিতরণ করা হয়েছে

0
6

এম হায়দার চৌধুরী। শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ৪৫জন ভিক্ষুককে ছাগল, হাঁস-মুরগি ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে। সোমবার (২৫ জানুয়ারী) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপকরন বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।
জানা যায়, প্রধানমন্ত্রী “শেখ হাসিনার চিন্তাধারা-ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়া’ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা সমাজ সেবার আয়োজনে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ভিক্ষুকদের মধ্যে বিভিন্ন উপকরন বিতরণ করেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।
শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার প্রমুখ।
উপজেলা সমাজ সেবা কার্যালয়ের মাঠকর্মী দিলীপ কৈরী এ বিষয়ে জানান, উপজেলায় মোট ২৩৪ জন ভিক্ষুকের তালিকা করা হয়েছে। তন্মধ্যে যাচাই বাছাই করে প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে প্রাপ্ত ৩ লক্ষ টাকা ও উপজেলা সমাজ সেবা কার্যালয় থেকে ১ লক্ষ টাকা, মোট ৪ লক্ষ টাকা ব্যয়ে ৪৫ জন ভিক্ষুককে পুনর্বাসন করার জন্য ছাগল, হাঁস-মুরগি, সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন