শায়েস্তাগঞ্জে হেলপিং হিউমিনিটি ইউকে এর সৌজন্যে অসহায় শিক্ষার্থীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ !

0
47

এমএইছ চৌধুরী, জুনাইদ। শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধি :: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় হেলপিং হিউমিনিটি এর সৌজন্যে দুস্থ ও অসহায় শিক্ষার্থীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৫ মে) সকাল ১০ টায় হবিগনজ সদরের গোপায়া ইউপির আলাপুর গ্রামে নুরুন্নেছা খাতুন বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েঝে।

জানা যায়, নুরুন্নেছা খাতুন বালিকা বিদ্যালয়ের ৩ শত দুস্হ্, অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সামাজিক দুরত্ব মেনে করোনাকালীন সময়ে রমজান ও ঈদ উপলক্ষ্যে হেলপিং হিউমিনিটি ইউকে এর পক্ষ থেকে ইফতার ও ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ বিতরণ অনুষ্ঠানে ৩শত শিক্ষার্থীর অভিভাবক, স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রতিষ্টানের প্রধান শিক্ষক মন্ডলী উপস্হিত ছিলেন। এ সময় অনেক অভিভাবক অশ্রু সজল নয়নে বলেন করোনার কারণে কাজ কর্ম নেই, আয় রোজগার না থাকার কারণে খাবারের অভাবে কখনো কখনো পানি খেয়ে রোজা রাখতে হয়, বাচ্চারা খাবারের কথা বল্লে চুপ থাকা ছাড়া উপায় নেই।

স্কুলের মহিলা অভিভাবক ছুকেরা খাতুন বলেন, ফেটের বুকে শরীল কাফে, চোখে মুখে পথ দেকিনারে বাবা,বাইচ্চার বাপ আরা দিনই ঘর বই থাকইন,বাজারের কথা কইলে কইন যেতা পার খাও, ইঅবস্তাত আপনারার চাইল, ডাইল, তেল লবন, মরিচ যেতা অই সাহায্য দিছইন ইতা খাইয়া আল্লার কাছে দোয়া করি আল্লায় যেন এরার পুলা পুরিনতরে বালা রাখে। হেলপিং হিউমিনিটি এর কর্তা ব্যক্তি ফখরুল ইসলাম বলেন তিনশত প্যাকেট এর প্রতিটি ব্যাগে প্রায় ২০ কেজি খাদ্য সামগ্রী দেয়া হয়েছে, যাতে একটি ৫ সদস্যের পরিবার কম করে হলেও ১৫ দিন খেতে পারবে। এতে রয়েছে, কিছমিছ, চাল, তৈল, লবন, পিয়াজ, দুধ, সেমাই, চিনি সাবান ছোলা, ডাল, ময়দা প্রভৃতি। প্রবাসীগণ এই দুঃসময়ের মাঝেও বাংলাদেশি দুস্হ অসহায় শিক্ষার্থীদের পাশাপাশি অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া প্রতিষ্টান সভাপতি জনাব তাহির আলী সাহা্য্য দাতা হেলপিং হিউমিনিটির সকলকে ও গ্রহিতা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া শিক্ষক কর্মচারীদের খাদ্য সামগ্রীর সাথে নগদ অর্থও প্রদান করা হয়। স্হানীয় দুস্হ মানুষের মাঝে আলাদা করে ২৫ প্যাক এবং মাদ্রাসার শিক্ষার্থীদের কেও নগদ অর্থ ও খাদ্যা সামগ্রী বিতরণ করা হয়। এই ত্রাণ সাহায্য প্রাপ্তিতে শিক্ষার্থীগন উচ্ছ্বসিত ও আনন্দিত। স্হানীয় সুধীজন হেলপিং হিউমিনিটির এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন