শেরপুর সীমান্তে অবৈধ বালু উত্তোলন বন্ধে টাস্ক ফোর্সের অভিযান ১২ড্রেজার ও বালু জব্দ

0
13

শেরপুরের সীমান্তে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে টাস্ক ফোর্সের অভিযানে ১২ড্রেজার মেশিন ও
২শত ট্রাক বালু জব্দ

মোঃজিয়াউল হক, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে টাস্কফোর্স অভিযান পরিচালনা করেছে। ১১ জানুয়ারি বুধবার বিকালে জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা হয়।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) আশরাফুল কবির যৌথভাবে এ টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করেন। এসময় ১২টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ ট্রাক অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন যাবত শেরপুর জেলার শ্রীবরদীর বালিজুরি ও ঝিনাইগাতীর তাওয়াকুচা সীমান্তের ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীতে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। ফলে চরম ঝুঁকিতে পড়েছে বালিজুরি সীমান্ত সড়কের ব্রীজসহ স্থানীয় রাস্তাঘাট ও বনভূমি। সম্প্রতি জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করেন, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা টাস্ক ফোর্স। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২টি ড্রেজার মেশিন, কিছু প্লাস্টিক পাইপসহ প্রায় ২শ ট্রাক বালু জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা।

এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে অভিযান পরিচালনা করা হয়েছে। জব্দকৃত মেশিন ও বালু নিলামে বিক্রি করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা শরিফুল ইসলাম, তাওয়াকুচা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আতাউর রহমান ও রানীশিমুল ইউপি চেয়ারম্যান হামিদ সোহাগ সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন