শ্রীপুরের পর এবার অবৈধভাবে পাচারের সময় ১০০ গজারী কাঠ জব্দ করে কাপাসিয়া উপজেলা প্রশাসন

0
38

নিজস্ব প্রতিবেদক, কাপাসিয়াঃ এবার গাজীপুরের কাপাসিয়ায় পাচারের সময়  প্রায় ১০০ পিছ অবৈধ গজারি গাছ জব্দ করেছেন কাপাসিয়া উপজেলা প্রশাসন।

এবিষয়ে বিস্তারিত জানতে স্থানীয় ফরেস্ট বিটে বারবার ফোনে কথা বলার চেষ্টা করলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

কাপাসিয়া উপজেলার শ্যামপুর উত্তরপাড়া ও বারিষাব ইউনিয়নের ধবরির টেক এলাকা থেকে সহকারী কমিশনার (ভূমি) তানভীর ফরহাদ শামীমের নির্দেশে গাছগুলো জব্দ করা হয়।
সরেজমিনে জানা যায়, গজারি গাছের ব্যবসায়ী মতি ও মঞ্জু ধবরির টেক থেকে ৫৫টি গাছ অবৈধভাবে কেটে গত ২৭ এপ্রিল রাতে পাচারের চেষ্টা করেন। সাংবাদিকরা ঘটনাটি এসিল্যান্ডকে জানালে তার ড্রাইভার মহসিন গিয়ে শ্যামপুর থেকে জাহাঙ্গীর বেপারীর কাটা ৪০ পিস গাছ আটক করেন।
পরে মতিদের গাছ ‘রহস্যজনক কারণে’ আটক না করার বিষয়টি এসিল্যান্ডকে জানানো হলে ৩০ এপ্রিল রাতে তা আটক করা হয়। প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে থাকা একটি চক্র দীর্ঘদিন ধরে কৌশলে বাণিজ্য করছে বলে অভিযোগ রয়েছে।
এসিল্যান্ড তানভীর ফরহাদ শামীম প্রতিবেদক কে বলেন, কাপাসিয়ায় অনুমতিবিহীন গজারি বন কাটার হিড়িক চলছে এবং বেশিরভাগ ক্ষেত্রে বন বিভাগের লোকজনের জড়িত থাকার অভিযোগ ও আছে, এগুলো বন্ধ করতে হবে। রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে সাংবাদিক সহ সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

উল্লেখ থাকে যে গত ২৮/৪/২১ ইং রাত আনুমানিক ১১ ঘটিকায় শ্রীপুর উপজেলার গোসিংঙ্গা রাজাবাড়ি রোডে পাচারের উদ্দেশ্য জমাকৃত ১৪১ টি অবৈধ গজারী কাঠ জব্দ করে শ্রীপুর উপজেলা প্রশাসন এবং এ ঘটনায় পরদিন মামলা করতে বাদ্য হয় গোসিংঙ্গা ফরেস্ট বিট।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন