শ্রীপুরে ওয়াকফ্ সম্পত্তি উদ্ধার এবং জবরদখল কারীদের শাস্তির দাবিতে মানববন্ধন প্রতিবাদ সভা

0
66

নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুর শ্রীপুরের কাওরাইদে ওয়াক-ফ কৃত কয়েকশত বিঘা সম্পত্তি বেদখল থেকে উদ্ধারের দাবিতে শত শত মানুষের মানববন্ধন।

গাজীপুর শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের নান্দিয়া সাঙ্গুন এলাকায় বুজুর আলী ঢালী ( বুজুর ঢালী) ওয়াকফ্ স্টেট”-এর কয়েকশত বিঘা জমি দীর্ঘদিন যাবত  জবর দখল করে রেখেছে এলাকার  একাধিক প্রভাবশালীরা,আর বেদখল হয়ে যাওয়া সম্পত্তির উদ্ধারের দাবিতে এলাকার শতশত মানুষ আজ, শান্তিপূর্ণ  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।মানববন্ধনে উপস্থিত ছিলেন অত্র এলাকার মহিলা পুরুষ ছাত্র শিক্ষক শ্রমিক সহ বিভিন্ন শ্রেনী পেশার  সচেতন কয়েকশত লোক,তাদের একটাই দাবি বুজুর আলী ঢালির ওয়াকফ্ কৃত কয়েকশত বিঘা সম্পত্তি  জবর দখল করে বিভিন্ন অনিয়মের মাধ্যমে বিক্রি,নিজেদের ভোগদখল এবং ওয়াকফ্ এর প্রকৃত উদ্দেশ্য থেকে সরে গিয়ে,একটি প্রভাব শালী মহল নানা অনিয়ম অসংগতি দুর্নীতি  লুটপাটের মাধ্যমে কয়েকশত বিঘা সম্পত্তির নিজেদের মধ্যে যোগসাজশ করে তসরুপ করে আসছে, এদের অনিয়ম অসংগতি নিয়ে প্রতিবাদ করলেই  ন্যায় সংগত প্রতিবাদ কারীদের  উপর নেমে আসে নানারকম মিথ্যে হয়রানি,এমনকি খুন জখমের হুমকি। শতশত মানুষের আজকের মানববন্ধন থেকে এসব কর্মকাণ্ডের প্রতিবাদ এবং বেদখল হওয়া জমি জবর দখল থেকে উদ্ধারের যথাযথ কর্তৃপক্ষ এবং প্রশাসনের কাছে  দাবি জানান এলাকাবাসী।

উল্লেখ থাকে যে,সেবামূলক কার্যক্রমের মহৎ ব্রতে গড়ে ওঠা ওয়াকফ স্টেটকে – দখলবাজদের কবল থেকে পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুক্রবার সকাল ১১ টায় বুজুর ঢালী উচ্চ বিদ্যালয় ও  কমিউনিটি ক্লিনিক সংলগ্ন রাস্তায় জড়ো হয়ে- সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, প্রশাসন সহ বিভিন্ন মিডিয়ার দৃষ্টি আকর্ষণ ও কার্য্যকর হস্তক্ষেপ কামনা করেছে মানববন্ধনে অংশ নেয়া শতশত এলাকাবাসী।

এলাকাবাসীর বক্তব্যে দখলবাজদের মধ্যে যাদের নামে অভিযোগ ওঠেছে তারা হলেন-
১# ফেরদৌস মিয়া (৭৫) পিতা- মৃত তৈয়ব আলী ২# হাবিজুদ্দিন (৬৫) পিতা- মাইজুদ্দিন মেম্বার ৩# শামসুদ্দিন (৬০) পিতা- ঐ ৪# হালিম (৫০) পিতা- ঐ ৫# কামাল হায়দার (৪৭) পিতা – ঐ, সর্বসাং নান্দিয়া সাঙ্গুন! ৬# ওয়াহিদুর রহমান(৭০) পিতা – মৃত আমজাদ আলী! এরা সকলেই ক্রয়সূত্রে জমির মালিক হওয়ার দাবী করলেও সাধারণ মানুষ তা মানতে নারাজ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন