শ্রীপুরে চলমান পরিক্ষার মধ্যেই সাংস্কৃতিক অনুষ্ঠান!নেয়া হয়নি প্রশাসনের অনুমতি!অবিভাবকদের ক্ষোভ

0
108

শ্রীপুরে চলমান পরিক্ষার মধ্যেই সাংস্কৃতিক অনুষ্ঠান!নেয়া হয়নি প্রশাসনের অনুমতি!অবিভাবকদের ক্ষোভ!

নিজস্ব প্রতিবেদক গাজীপুরঃ
গাজীপুরের শ্রীপুরে চলমান এইচএসসি ও সমমানের পরিক্ষার মধ্যেই আয়োজন করছে সাংস্কৃতিক অনুষ্ঠান!নেয়া হয়নি প্রশাসনের অনুমতি!অবিভাবদের/ সচেতন মহলের ক্ষোভ।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাবে সমগ্র বিশ্বই একসময় পীড়াগ্রস্ত ছিলো। ফলে পরিস্থিতি সামাল ও শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য দেওয়া হয় বিরতি। যাতে প্রচন্ডরকমের ক্ষতি হয় শিক্ষার্থীদের। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় কর্তৃপক্ষ এক সময় বিকল্প হিসেবে সকল শিক্ষার্থীদের গণপাশ প্রদান করে আবারও নিয়মিত করে শিক্ষা কার্যক্রম।

দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় পরিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহনের সুযোগ কম পেলেও করোনার দীর্ঘবিরতির পর শিক্ষা কার্যক্রম সচল ও শিক্ষার্থীদের মানোন্নয়নে( কিছু বিলম্ব হলেও )বর্তমানে চলছে এইচএসসি ও সমমানের পরিক্ষা। যা গত ৬ নভেম্বর শুরু হয়েছে। এবং চলবে ১৩ ডিসেম্বর ২০২২ইং পর্যন্ত। তবে ব্যবহারিক পরিক্ষা চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

পরিক্ষাকালীন এমনই সময়ে ১৮ নভেম্বর শুক্রবার
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের আক্তাপাড়া গ্রামে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। যেখানে বাংলাদেশের দুজন প্রভাবশালী সংগীত শিল্পির অংশগ্রহনের কথা রয়েছে। আর এই আয়োজনে মারাত্মক বিরূপ প্রভাব পরতে পারে শিক্ষার্থীদের জীবনে। এমন আশঙ্কা সচেতন অভিভাবকদের।

এবিষয়ে মাওনা ইউনিয়নের রাজ্জাক মিয়া( অভিভাবক )বলেন “বর্তমানে উচ্চ মাধ্যমিক পরিক্ষা চলাকালীন আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্টান। যেখানে বাংলাদেশের দুজন প্রভাবশালী সংগীত শিল্পির অংশগ্রহনের কথা রয়েছে। এই আয়োজনে প্রভাব করতে পারে শিক্ষার্থীদের জীবনে। তাই প্রোগ্রামটি পরিক্ষা পরিবর্তী সময়ে আয়োজনে সংশ্লিষ্টদের সুদৃষ্টি আকর্ষণ করছি”।

এবিষয়ে জানতে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তরিকুল ইসলাম বলেন, “এখন প্রর্যন্ত(১৭ নভেম্বর বুধবার)আমরা কোন আবেদন পাইনি”।

এবিষয়ে জানতে ১৭ নভেম্বর বিকেল ৪.২১ মিনিটে ০১৩২০০৯২৪২৩ নাম্বারে শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে মোবাইলে কল দিলে তিনি বলেন এরকম কোন অনুষ্ঠানের তথ্য তিনি জানেন না। তবে এটা জেলা প্রশাসক গাজীপুর এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রীপুরের বিষয়,উনারা এখন পর্যন্ত আমাকে কিছুই জানাননি।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন