শ্রীপুরে বিদ্যালয়ের রাস্তা বন্ধের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ!তবে শিক্ষার্থীদের উস্কে দেয়ার অভিযোগ ১পক্ষের

0
2

শ্রীপুরে বিদ্যালয়ের রাস্তা বন্ধের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ!তবে শিক্ষার্থীদের উস্কে দেয়ার অভিযোগ ১পক্ষের

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা উচ্চ বিদ্যালয়ের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে গোসিংগা বাজার ও ইউনিয়ন পরিষদের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অভিযুক্তদের দাবি শিক্ষার্থীদের উস্কে দিয়েছে বিদ্যালয়ের শিক্ষকরা। শিক্ষার্থী ও শিক্ষকদের ক্ষোভ প্রকাশের পরও সর্বশেষ বুধবার (২০ মার্চ) পর্যন্ত বিষয়টির সমাধান হয়নি। এর আগে ১৭ ই মার্চ শিক্ষার্থীরা ওই আটকে দেয়া রাস্তায় এবং গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের বারান্দায় বিক্ষোভ মিছিল করে। গোসিংদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ওয়াজেদ আলী জানান, দীর্ঘদিন যাবত বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এ রাস্তা দিয়ে চলাচল করে আসছে। হঠাৎ করেই ওরা রাস্তার উপরে দেয়াল নির্মাণ করে মাটি ফেলে বন্ধ করে দেয়। চলাচলের রাস্তা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। তবুও বিষয়টির সমাধান করা হয়নি।
মেয়ে শিক্ষার্থীদের চলাচলের স্বার্থে রাস্তাটি খুলে দেয়ার দাবি জানাচ্ছি। রাস্তা বন্ধ প্রসঙ্গে অভিযুক্ত সাকিব বলেন, এটা আমাদের পৈত্রিক সম্পত্তি। এখানে আমাদের জমির পরিমাণ ১৮ শতাংশ। এখানে মাটি ফেলার আগে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এবং চেয়ারম্যানকে বারাবার বলেছি, জমি মাপার জন্য। বারবার বলার পরও তারা কোনো মাপজোখে যায়নি, আমরা আমাতের জমিতে নির্মাণ কাজ করছি। পরে প্রতিষ্ঠানের শিক্ষকরা আমাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের উস্কে দিয়ে আমাদের মারধর করিয়েছে। আমরা এ ঘটনায় জড়িতদের তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানাচ্ছি। অপরদিকে নাম পরিচয় গোপন রাখার শর্তে আরেকটি সূত্র জানিয়েছে, এখানে স্থানীয় এক ব্যক্তি ডিসি রফিক নামে পরিচিত (বর্তমানে সচিব) তিনি স্বল্প মূল্যে জমি ক্রয় করেছেন, সে জমির রাস্তার জন্য বিদ্যালয়কে খুঁটি হিসেবে ব্যবহার করেছেন। এতে স্বতঃস্ফূর্তভাবে সহায়তা করেছেন গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং গোসিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাইদুর রহমান শাহীন জানান, গত আড়াই বছর আগে ইউনিয়ন পরিষদের বরাদ্দের টাকা দিয়ে রাস্তাটা করে দেয়া হয়। কিন্তু হঠাৎ এ রাস্তা বন্ধ করে স্কুলের ছাত্র-ছাত্রীর চলাচলের ব্যাঘাত ঘটায় এর প্রতিবাদেই ছাত্র ছাত্রীরা বিক্ষোভ মিছিল করেছে। অভিযুক্তদের সঙ্গে গঠণমূলক আলোচনা করে সমাধান করার চেষ্টা করবো।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন