শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব সড়কটি চলাচল অযোগ্য,আশ্বাস দিলেও মেরামত করেনি কেউ

0
11

শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব সড়কটি দীর্ঘদিন যাবত চলাচল অযোগ্য,আশ্বাস দিলেও মেরামত করেনি কেউ।

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব নামক সড়কটি দীর্ঘ ১০ বৎসর যাবত চলাচলের অযোগ্য হয়ে পড়ে বলে জানান স্থায়ী এলাকাবাসী।

এতে বেশ বিপাকে পড়েছেন মসজিদের নিয়মিত মুসল্লীরা যে রাস্তা সংলগ্ন রয়েছে দুইটি মসজিদ ও একটি মাদ্রাসা সাধারন জনগন মুক্তিযোদ্ধা মোতালেব নামক সড়কটি দিয়ে প্রায় প্রতিনিয়ত দুই হাজারেরও বেশি লোকজন যাতায়াত করতে হচ্ছে এমনকি ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়।

এই রাস্তার প্রথম ও শেষ পর্যন্ত থেকে দেখা যায় যে দুইটি বীর মুক্তিযুদ্ধার সাইনবোর্ড রয়েছে, এবং এই রাস্তার টি ছাড়া আমাদের অন্য কোনো রাস্তা নেই, চলাচলের মতো। ভুক্তভোগীরা আরও জানান জনপ্রতিনিধিরা আমাদেরকে প্রতিনিয়ত শুধু আশ্বাস দিচ্ছেন কিন্তু রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি কেউ।
ভুক্তভোগী এলাকাবাসীরা আরও জানান আমাদের এই রাস্তাটি মেরামতের অর্থ বরাদ্দ হয়েছিল কিন্তু অজানা কারণে বরাদ্দটি পাশের অন্য আরেকটি রাস্তায় নিয়ে যায়। এলাকার প্রতিনিধিরা আমাদেরকে তখন আশ্বাস দিয়েছেন যে,এই রাস্তা ইটের সলিং করলে টিকবে না তাই রাস্তা টি কার্পেটিং করে দিবো।
এই রাস্তাটির এমন বেহাল পরিনতি কিভাবে হল এই
প্রশ্নে এলাকার সচেতন মহল সকলে একতাবদ্ধ হয়ে বললেন,প্রভাবশালী কিছু লোকেদের এখানে তিনটি বালু উত্তোলনের গদি রয়েছে, প্রতিনিয়ত তাঁরা ১০ চাকার ড্রাম ট্রাকের মাধ্যমে ও দানব চাকার লড়ি দিয়ে বালি বহন করছে,এতে রাস্তার ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। এবং ১০ চাকার ড্রাম ট্রাক না চলার জন্য বাধা দিতে গেলে আমাদেরকে পুলিশের ভয়-ভীতি দেখিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ কর্মকর্তাদের দিয়ে।

এতে আমরা যার যার মত চলে আসি,এবং এই বিষয়ে ওয়ার্ড মেম্বার আলী আমজাদ পন্ডিতের সাথে কথা বললে তিনি জানান সত্যিই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে ,পড়েছে আর এই বিষয় নিয়ে আমি একটি দরখাস্ত দায়ের করেছি, গাজীপুর-৩ সাংসদ ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন সবুজ এমপি”মহদয় এর নিকট,তবে এখনো কোন সমাধান পাইনি।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন