শ্রীপুরে ভেজাল বিরোধী অভিযানে প্রায় ৩০হাজার টাকা মুল্যের খাদ্যদ্রব্য পুড়িয়ে ধ্বংস

0
27

গাজীপুরের শ্রীপুরে গিলারচালা (আসপাড়া) এলাকায় চক বাজারের নামে-বেনামে বিভিন্ন কারখানার খাদ্য মজুত করে বাজারজাত করার সময় শ্রীপুর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ জাকির হোসেন অভিযান পরিচালনা করে প্রায় ৩০,০০০ হাজার টাকা সম-মুল্যের খাদ্য পুড়িয়ে ধ্বংস করেন।

শ্রীপুর পৌরসভায় নিরাপদ খাদ্য ভোক্তাদের কাছে পৌছে দিতে প্রতিনিয়ত অভিযান করেন শ্রীপুর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ জাকির হোসেন। সেই ধারাবাহিকতায় বুধবার দুপুরে অভিযান চালিয়ে মিলন এন্টারপ্রাইজের মজুতকৃত নামে বেনামে বিভিন্ন কারখানার খাদ্য পণ্যের গাঁয়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় প্রায় ত্রিশ (৩০,০০০) হাজার টাকা সম-মুল্যের খাদ্য পুড়িয়ে ধ্বংস করেন। এসময় রবিউল ইসলাম অপু সংবাদকর্মী সহ বাড়ির মালিক জিয়া উদ্দিন উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার গিলারচালা (আসপাড়া) এলাকার জিয়া উদ্দিনের বাড়িতে একটি ঘর ভাড়া নিয়ে চকবাজার থেকে খাদ্য পণ্য এনে মজুত করে দীর্ঘদিন ধরে বিভিন্ন মুদি দোকানে পাইকারি বিক্রয় করত মিলন এন্টারপ্রাইজ। এসব খাদ্য পণ্যের গাঁয়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণেও কোন তারিখ নেই।

এসব ভেজাল ও মেয়াদ বিহীন খাদ্য বাজারজাত করার বিষয়ে জানতে চাইলে মিলন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটার মিলন বলেন,এসব খাদ্য শিশুদের প্রিয় হাওয়ায় বাজারে ব্যাপক চাহিদা ও বিক্রিও হয় বেশি।

এ বিষয়ে শ্রীপুর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ জাকির হোসেন জানান,এসব খাদ্য পণ্য বিভিন্ন ক্যামিকেল দিয়ে তৈরি করা হয়।যা খেলে মানব দেহে ক্যান্সার সহ বিভিন্ন রোগের দেখা দিবে। এসব পণ্য তৈরি বা বাজারজাত করার কোন অনুমতি নাই।কিছু অসাধু মুনাফা লোভী ব্যবসায়ী গোপনে বাসা বাড়ি ভাড়া নিয়ে এসব পণ্য বাজারজাত করে। তিনি আরও বলেন শ্রীপুর পৌরসভায় নিরাপদ খাদ্য ভোক্তাদের কাছে পৌছে দিতে খাদ্যে ভেজাল বিরোধী অভিজান অব্যাহত থাকবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন