শ্রীপুরে মায়ের রেখে যাওয়া সম্পত্তির ভাগ ফিরে পেতে প্রতিবন্ধী খোকার আহাজারি থানায় অভিযোগ

0
37

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বারতোপা গ্রামে খোকা মিয়া নামের এক শারিরিক প্রতিবন্ধীর জমি দখল করে ওই প্রতিবন্ধীর পরিবারকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার (৪নভেম্বর) সকালে শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী ওই প্রতিবন্ধী খোকা। অভিযোগ সুত্রে জানা যায়,বারতোপা গ্রামের মৃত পরাশ আলী পুয়াতীর দুই ছেলে ১ছেলে গিয়াস উদ্দিন আরেক ছেলে খোকা মিয়া। মায়ের ওয়ারিশ সুত্রে নানীর বাড়ীর তিন বিঘা জমির মালিক হয় দুই ভাই। কিন্তু গিয়াস উদ্দিন এক বিঘা জমি জোরপূর্বক দখল করে নেয়। এতে বাঁধা দেওয়ায় খোকার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলার হুমকি দেয়। প্রতিবন্ধী খোকা মায়ের সম্পত্তির সমান ভাগ চাইলে গিযাস উদ্দিন বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে নানান হুমকী ধামকী দিয়ে মারধর করেন। এবিষয়ে মাওনা ইউনিয়ন পরিষদে একাধীক বার বিচার দিয়েও কোন প্রকার প্রতিকার পায়নি প্রতিবন্ধী খোকা। উপায় না পেয়ে শ্রীপুর থানায় লিখিত অখিযোগ দিয়েছেন।

এবিষয়ে গিয়াস উদ্দিন বলেন, প্রতারনা বা জোর করে নয়,আমার মা মৃত্যুর আগে এক বিঘা জমি আমার কাছে বিক্রি করে গেছে। আমার কাছে দলিল আছে বর্তমানে শ্রীপুর কৃষি ব্যাংককে রয়েছে দলিল। তবে দলিল আদালতে দেখাব। এছাড়া অন্য কাউকে দলিল দেখাবনা।

শ্রীপুর মডেল থানার ভাপপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, জমি নিয়ে বিরোধের বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন