শ্রীপুরে রমজান মাসকে সামনে রেখে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0
60

নিজস্ব প্রতিবেকঃগাজীপুরে শ্রীপুর উপজেলায় পবিত্র রমজান মাসকে সামনে রেখে বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। তিনি বাজারের কাচাঁ বাজার, মাছ বাজার,গোস্তা মহল এবং বাজারের বিভিন্ন অংশে ও মুদি দোকানে মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রির কারনে তিন ব্যবসায়ীকে ছয় হাজার পাঁচশত টাকা জরিমানা করা করেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম।

অভিযানে গরুর গোস্ত ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমানকে মূল্য তালিকানা না থাকায় (৩৮ধারায়) ১,০০০/= টাকা জরিমান, মাছে ঘাঁ থাকায় মাছ ব্যবসায়ী শ্রী নিতাই চন্দ্র কে ৫০০/= টাকা ও মুরগী জবাই করার স্থান অপরিষ্কার থাকায় (৫৩ধারায়) তৈয়ব মিয়াকে ৫,০০০/= টাকা টাকা জরিমান আদায় করেন।

নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম জানান, দশ দোকানিকে সর্তক মুলক নির্দেশনা দেয়া হয়েছে। প্রতিনিয়তই আমরা উপজেলার সকল বাজারে মনিটরিং করে আসছি। জন সাধারণের নিরাপদ খাদ্য গ্রহনের লক্ষ্যে
দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধে রমজান মাস জুড়ে আমাদের এই অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার জানান, রমজান মাসকে সামনে রেখে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনাকে নিশ্চিত করার লক্ষ্যে রমজান মাস জুড়েই নিয়মিত অভিযাণ পরিচালনা করা হবে। এসময় বাজারের তিন ব্যবসায়ীকে ছয় হ

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন