শ্রীপুরে ৫০ কোটি টাকা মূল্যের বনের জায়গা উদ্ধার করেছে বন বিভাগ

0
8

শ্রীপুরে ৫০ কোটি টাকা মূল্যের বনের জায়গা উদ্ধার করেছে বন বিভাগ

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের বনের জায়গা উদ্ধার করেছে বন বিভাগ।

বুধবার ২৪ জানুয়ারী সকালে শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা সহকারী বন সংরক্ষক মোহাম্মদ শামসুল আরেফীন এর উপস্থিতিতে এ অভিযান চালানো হয়।

এসময় শ্রীপুর রেঞ্জ, রাজেন্দ্রপুর রেঞ্জ, কাচিঘাটা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও স্টাফদের নিয়ে উদ্ধার অভিযান চালায় বন বিভাগ। এসময় গুঁড়িয়ে দেয়া হয়েছে দশটি দোকান, দুটি থাকার ঘর ও আরো অন্যান্য স্থাপনা। শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিটের ৪নং ধনুয়া মৌজার ঢাকা- ময়মনসিংহ রোডসংলগ্ন নয়নপুর এলাকায় এস এ খতিয়ান ৭১ এস এ দাগ ১৭৭৩ আর এস খতিয়ান ১১২৭ আর এস দাগ ৬৯৪৫ অভিযান পরিচালনা করে প্রায় ৩ একর ৮শতাংশ দখল হওয়া বনভূমি উদ্ধার করে চারা রোপণ করা হয়।যার বর্তমান বাজার মূল্য ৫০ কোটি টাকা।

বন বিভাগের শ্রীপুর রেঞ্জ অফিসার মোখলেছুর রহমান বলেন, গত কদিন যাবত একটি চত্রু বনের জায়গায় টিন ও বাঁশের বেড়া দিয়ে ভিতরে স্থাপনা নির্মান করছিলেন। এমন সংবাদে অভিযান চালিয়ে জবরদখলকারীদের উচ্ছেদ করা হয়েছে। এই অভিযানে কয়েকটি ভিটের স্টাফ ও শ্রীপুর থানা পুলিশ সহযোগিতা করে।বেশ কয়েকমাস আগেও একই জমি দখলের চেষ্টা চালায় একটি চত্রু। তখন অভিযান চালিয়ে টিনের বেড়া ভেঙে দিয়েছিল বন বিভাগ।

সহকারী বন সংরক্ষক মোহাম্মদ শামসুল আরেফীন বলেন, বনের জমি দখলের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়েছে। বনবিভাগ জায়গা দখলে নিয়ে চারা রোপন করেছে। দখলকারীদের কাউকে পাওয়া যায়নি। দখলকারীদের বিরুদ্ধে বন বিভাগের মামলা প্রক্রিয়াধীন।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন