শ্রীপুর প্রেসক্লাবে প্রয়াত প্রতিমন্ত্রী এ্যাডঃ রহমতআলী’র ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন

0
1

নিজস্ব প্রতিবেদক (গাজীপুর) শ্রীপুরঃ-
গাজীপুরের শ্রীপুর উপজেলার কৃতি সন্তান সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রীপুর প্রেসক্লাব কতৃক আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শ্রীপুর প্রেসক্লাবের আহবায়ক কমিটির উদ্যোগে এই আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। শ্রীপুর প্রেসক্লাবের আহবায়ক মাহবুব আলম এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন শাহীন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর আহমাদুল করিম মন্ডল(ধারা), গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃশফিকুল ইসলাম ভূঁইয়া, দৈনিক বাস্তব পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাফেজ মোঃ হাবিবুর রহমান মানিক, উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রীপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

জনাব শাহীন তার বক্তব্য বলেন, রহমত আলী ছিলেন একটি ইতিহাস যিনি মাত্র আড়াই বছরে এতিম হন। তিনি যখন যুবক তখন তিনি পথ চলতে শুরু করেন তখন তিনি অভিভাবকহীন। কিন্তু রহমত আলী তার সততা ও ন্যায়পরায়নাতার সুবাধে রচনা করেন একটি ইতিহাস। অ্যাডভোকেট রহমত আলী গাজীপুর-৩ (শ্রীপুর-কালিয়াকৈর-১৯৬) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীক নিয়ে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালের ১ সেপ্টেম্বরে স্থানীয় সরকার কমিশনের চেয়ারম্যান ও ১৯৯৬ সালের ২৩ সেপ্টেম্বর জাতীয় সংসদের বিশেষ কমিটির সভাপতি নির্বাচিত হন। ১৯৯৯ সালের ২৮ ডিসেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সিনিয়র সদস্য ছিলেন।এবং বর্তমান সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি’র পিতা।

তিনি ২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি ইন্তেকাল করেন। তার জন্ম ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর গাজীপুরের শ্রীপুরে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন