শ্রীবরদীতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৬ইট ভাটায় ১৮ লক্ষ টাকা জরিমানাঃ ভেঙ্গে দেয়া হয়-২টি

0
13

শ্রীবরদীতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৬ইট ভাটায় ১৮ লক্ষ টাকা জরিমানাঃ ভেঙ্গে দেয়া হয়-২টি

মোঃজিয়াউল হক, শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীতে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬ ইট ভাটায় ১৮ লক্ষ টাকা জরিমানা সহ ভেঙ্গে দেয়া হয়েছে আরো দুটি ইটভাটা। ২৮ ডিসেম্বর বুধবার দিনব্যাপী শ্রীবরদী উপজেলাতে এ অভিযান পরিচালনা করেন, পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন, ময়মনসিংহ বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।

জেলা পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শেরপুর জেলায় চালু থাকা ৬১টি ইটভাটার মধ্যে ৫৮টিই চলছে অবৈধভাবে। সম্প্রতি উচ্চ আদালত দেশের সব অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশ দেয়। ওই নির্দেশ মোতাবেক অবৈধ ইটভাটার তালিকা করে বন্ধের কাজ শুরু করে জেলা পরিবেশ অধিদপ্তর।

এ অভিযানে মেসার্স আল আমিন-১ ব্রিক্সকে ৩ লক্ষ, মেসার্স আল আমিন-২ ব্রিক্সকে ৪ লক্ষ, মেসার্স ফাতেমা ব্রিক্সকে ৩ লক্ষ, মেসার্স জনতা ব্রিক্সকে ২ লক্ষ, মেসার্স মনিরা ব্রিক্সকে ৩ লক্ষ, মেসার্স একতা ব্রিক্সকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা সময় জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ জানান, আজকের অভিযানে ৬টি ইটভাটায় ১৮ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ২টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে এবং বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে। ভবিষ্যতে এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন