সিরাজগঞ্জে চার অয়েল মিলকে মোবাইল কোর্টে তিন লাখ ৫ হাজার টাকা জরিমানা

0
2

সিরাজগঞ্জ সদর উপজেলায় বনবাড়ীয়া বিভিন্ন স্থানে অস্বাস্থ্যকর পরিবেশ,নিম্ন মানের কাচাঁমাল ব্যবহার এবং ভেজাল মিশ্রিত তেল বিক্রি
করার দায়ে চারটি অয়েল মিলকে ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয় । অভিযানে সার্বিক সহযোগিতা করেন জেলা সেনেটারী ইন্সপেক্টর মোঃআলী নেওয়াজ চৌধুরী,সিরাজগঞ্জ এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ এর নির্দেশে তার দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,মঙ্গলবার বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়ীয়ার বিভিন্ন স্থানে ভোজ্যতৈল এর মিলগুলোতে পৃথক পৃথক
অভিযান চালোনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশ,নিম্ন মানের কাচামাল ব্যবহার,ভেজাল মিশ্রিত তেল বিক্রি,পাম ওয়েল ও সয়াবিন তেল এর সাথে সরিষা তেল মিশিয়ে বাজারজাত করন সহ অবৈধ প্রক্রিয়ায় তেল প্রক্রিয়াজাতকরনের দায়ে মোঃনুরুন্নবী(৩৫) কে ২০ হাজার টাকা,মোঃবরাত আলীকে ৫ হাজার টাকা,মোঃখাদেমুল ইসলামকে ৩০ হাজার টাকা এবং পৃথক দুটি মামলায় একই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ৪৬,৪৮ এবং ৫৩ ধারায় মোঃসেলিম হোসেনকে ২ লক্ষ টাকা এবং মোঃরুহুল আমিনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। সর্বমোট ৩ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান যে, জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন